শিগগির ডিটিএইচ সেবা চালু করছে বেক্সিমকো
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

শিগগির ডিটিএইচ সেবা চালু করছে বেক্সিমকো

দেশে এই প্রথম ডিটিএইচ (ডিরেক্ট টু হোম) সেবা চালু করতে যাচ্ছে দেশের শীর্ষস্থানীয় বাণিজ্যিক গোষ্ঠী বেক্সিমকো গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বেক্সিমকো কমিউনিকেশন লিমিটেড। এই সেবার মাধ্যমে ক্যাবল অপারেটরের সংযোগ ছাড়াই সরাসরি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল দেখা যাবে।

আগামীকাল বৃহস্পতিবার রাজধানীর লেকশোর হোটেলে এক অনাড়ম্ভর অনুষ্ঠানের মধ্য দিয়ে এ সেবার আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।dth

এ বিষয়ে বেক্সিমকো কমিউনিকেশন লিমিটেডের ম্যানেজার (পিআর অ্যান্ড কমিউনিকেশন) নুর ই তাজরিয়ান খান অর্থসূচককে বলেন, দেশে আমরাই প্রথম ডিটিএইচ প্রযুক্তিতে সেবা দিতে যাচ্ছি। আগামীকাল এ সেবার আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। অনুষ্ঠানে বেক্সিমকো কমিউনিকেশন লিমিটেডের ডিটিএইচ সেবার বিস্তারিত তথ্য জানানো হবে।

তিনি বলেন, ডিটিএইচ প্রযুক্তিতে স্যাটেলাইটের মাধ্যমে বিভিন্ন চ্যানেল দেখতে পাবেন গ্রাহকরা। এতে চ্যানেলগুলোর ছবি ও শব্দ আসে কেবল সংযোগের চেয়ে দ্রুত। কেবল অপারেটরের সংয়োগে হাই রেজুলেশনের ছবি ও শব্দ দেখতে পায় না গ্রাহকরা। কিন্তু ডিটিএইচ সেবায় প্রতিটি চ্যানেলের ছবি ও শব্দের মান থাকবে হাই রেজুলেশনের।

প্রসঙ্গত, ডিটিএইচ ব্যবস্থায় উচ্চ ক্ষমতাধর জিওস্টেশনারি স্যাটেলাইটের মাধ্যমে টেলিভিশন সিগন্যালকে গ্রাহকের কাছে পৌঁছে দেয় একটি ছোটো অ্যান্টেনা ও একটি স্যাটেলাইট রিসিভার। গ্রাহকদের নির্দিষ্ট মূল্যে অ্যান্টেনা ও স্যাটেলাইট রিসিভার কিনে বাসায় স্থাপন করতে হয়। এছাড়া নির্দিষ্ট মেয়াদে ডিটিএইচ সরবরাহকারী কোম্পানির কার্ড কিনে তা ব্যবহার করতে হয়। এই কার্ডের মূল্য বর্তমানে গ্রাহকদের দেওয়া ডিশ বিলের চেয়েও কম হবে।

অর্থসূচক/মাইদুল/শাহীন

এই বিভাগের আরো সংবাদ