পুঁজিবাজারে ৩৩ হাজার টাকা হারিয়েছেন অর্থমন্ত্রী !
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

পুঁজিবাজারে ৩৩ হাজার টাকা হারিয়েছেন অর্থমন্ত্রী !

পুঁজিবাজারে বিনিয়োগ করে ৩৩ হাজার টাকা হারিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আাবদুল মুহিত।এছাড়া ৯৬ সালের ধসেও লোকসান দিয়েছেন তিনি। এ কারণে তখন যে পুঁজিবাজার ছেড়েছেন, আর কখনো ফিরে আসেননি।

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিএসই মোবাইল ট্রেডিংয়ের উদ্বোধনী অনুষ্ঠানে এসে টাকা হারানোর এ গল্প শুনিয়েছেন সবাইকে।

অর্থমন্ত্রী বলেন, পুঁজিবাজারের সাথে তার সম্পর্ক অনেক মজার। তিনি অনেক আগেই এ বাজারে বিনিয়োগ হিসেবে প্রবেশ করেন। ১৯৬৯-৭০ সালের দিকে তিনি বাজারে ৩৩ হাজার টাকা বিনিয়োগ করেন। কিন্তু দুর্ভাগ্য, তার সব বিনিয়োগই নষ্ট হয়ে যায়।তৎকালীন সরকার তার বিনিয়োগ বাজেয়াপ্ত করে।

তিনি বলেন, আমি তখন পাকিস্তানের শত্রু ছিলাম। তৎকালীন পাকিস্তান সরকার আমার সব শেয়ার বাজেয়াপ্ত করে। তখন আমি ৩৩ হাজার টাকা হারাই।

অর্থমন্ত্রী বলেন, তখন ৩৩ হাজার টাকার অনেক দাম ছিল। কারণ তখন আমার বেতন হয়ত ১৬শ কি ১৮ শ টাকা ছিল। ওই ঘটনার পর আমি এই ক্যাপিটাল মার্কেট থেকে অনেক দূরে সরে যাই।

আবার ৮০ দশকের শেষ দিকে আবার এই মার্কেটের প্রতি একটু আগ্রহ তৈরি হয় ।কিছু বিনিয়োগ করেন তিনি। কিন্তু ৯৬ এর ধসের ৯৭/৯৮ সালে বাজার খুব্ মন্দা থাকায় আবার সরে আসেন। ২০০০ সালের দিকে সিরিয়াসলি রাজনীতিতে জড়িয়ে পড়ায় আর বিনিয়োগ করা হয়ে উঠেনি।

এসইউএম/টি

এই বিভাগের আরো সংবাদ