১২৯২ কোটি টাকা পাচ্ছেন ঢাকা দক্ষিণের মেয়র
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

১২৯২ কোটি টাকা পাচ্ছেন ঢাকা দক্ষিণের মেয়র

রাজধানীর নগর সেবার মান আরও বাড়াতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বিভিন্ন অবকাঠামো উন্নয়নে ১ হাজার ২৯২ কোটি টাকা ব্যয় করবে সরকার। দক্ষিণ সিটির বিভিন্ন সড়ক, ড্রেনেজ ব্যবস্থা, রাস্তার বিদ্যুতায়ন, পার্ক, খেলার মাঠ, কসাইখানা, কবরস্থান নির্মাণসহ উন্নয়ন কর্মকাণ্ডে এই অর্থব্যয় করবে (ডিএসসিসি)। অর্থাৎ ডিএসসিসির আধুনিকায়নে ১ হাজার ২৯২ কোটি টাকা পাচ্ছেন মেয়র সাঈদ খোকন।

মঙ্গলবার একনেক সভার পর সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনায় পরামর্শ প্রধানমন্ত্রী। ছবি সংগৃহীত।

ছবি সংগৃহীত।

এজন্য ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বিভিন্ন অবকাঠামো উন্নয়ন’ নামের একটি প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় ১৬টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের বিফ্রিং করেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

ঢাকা দক্ষিণ সিটির প্রকল্প সম্পর্কে পরিকল্পনামন্ত্রী বলেন, রাজধানী শহর হিসেবে নগর সেবার মান আরও বাড়ানোর জন্য ডিএসসিসিকে আধুনিক ও নান্দনিক নগরী হিসেবে গড়ে তুলতে এই প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এতে ব্যয় হবে ১ হাজার ২৯২ কোটি ৬১ লাখ টাকা। প্রকল্পটি স্থানীয় সরকার বিভাগের আওতায় ডিএসসিসি জানুয়ারি ২০১৬ থেকে জুন ২০১৮ পর্যন্ত বাস্তবায়ন করবে।

তিনি বলেন, দক্ষিণ সিটির বিভিন্ন সড়ক ড্রেনেজ ব্যবস্থা, রাস্তার বিদ্যুতায়ন, পার্ক, খেলা মাঠ, কসাইখানা, কবরস্থান নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড এই অর্থ ব্যয় হবে।

এই ঢাকা তিলোত্তমা ঢাকা হবে উল্লেখ মুস্তাফা কামাল বলেন, ঢাকা আমাদের চালিকা শক্তি। তাই ঢাকার উন্নয়নে সরকার দৃঢ প্রতিজ্ঞ।

এ সময় উপস্থিত ছিলেন পরিকল্পনা সচিব তারিক-উল-ইসলাম, সাধারণ অর্থনীতি বিভাগের সিনিয়র সচিব ড. শামসুল আলম প্রমুখ।

অর্থসূচক/মাইদুল/শাহীন

এই বিভাগের আরো সংবাদ