বঙ্গোপসাগরে লাইটারেজ জাহাজ ডুবি
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

বঙ্গোপসাগরে লাইটারেজ জাহাজ ডুবি

বিদেশি জাহাজের ধাক্কায় অলিম্পিক সিমেন্টের মালিকানাধীন খান সন্স-১ নামে লাইটারেজ জাহাজ ডুবে গেছে। গতকাল সোমবার রাতে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে এই ঘটনা ঘটে।

চট্টগ্রাম বন্দরের ডেপুটি কনজারভেটর ক্যাপ্টেন নাজমুল আলম জানান, ডুবে যাওয়া লাইটারেজ জাহাজে ১২ জন নাবিক ছিল। জাহাজ ডুবির পরপরই খুব অল্প সময়ের মধ্যে ওই জাহাজের ৪ জন নাবিককে উদ্ধার করা হয়। অন্যদের উদ্ধারে অভিযান অব্যাহত থাকে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত অভিযান চালিয়ে বাকি ৮ জনকেও জীবিত উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, সিমেন্ট ক্লিঙ্কার নিয়ে আসা ‘সেইন্টি ভ্যালিয়েন্ট’ নামে একটি মাদার ভ্যাসেল আলফা অ্যাঙ্করেজের উত্তরে নোঙ্গর করে। ওই জাহাজ থেকে সিমেন্ট ক্লিঙ্কার খালাস কাজ করছিল খান সন্স-১ নামে একটি লাইটারেজ জাহাজ। ওই সময় সিমেন্ট ক্লিংকার নিয়ে আসা ‘শান্তা ব্রিলিয়েন্ট’ নামে অরেকটি জাহাজ মাদার ভ্যাসেলে নোঙ্গর করার সময় খান সন্স-১ এর সঙ্গে ধাক্কা লাগে। এতে গতকাল রাত ১০টার দিকে লাইটারেজ জাহাজটি ডুবে যায়। ঘটনার ১ঘণ্টার মধ্যেই ওই জাহাজের ৪ জন নাবিককে জীবিত উদ্ধার করা হয়।

পরে বন্দর থেকে একটি উদ্ধারকারী টাগবোট ও কোস্টগার্ডের একটি জাহাজ ঘটনাস্থলে গিয়ে রাতভর অভিযান চালিয়ে বাকি ৮ জন নাবিকদের জীবিত উদ্ধার করে।

অর্থসূচক/ডিআর/এমই/

এই বিভাগের আরো সংবাদ