খাদ্যপণ্য প্রদর্শনী শুরু ২৩ মার্চ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

খাদ্যপণ্য প্রদর্শনী শুরু ২৩ মার্চ

বাংলাদেশে খাদ্যপণ্য ও কৃষিজাত উপকরণের আন্তর্জাতিক প্রদর্শনী আগামী ২৩ মার্চ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে শুরু হচ্ছে। ‘ফুড অ্যান্ড এগ্রো বাংলাদেশ ইন্টারন্যশনাল এক্সপো ২০১৬’ শীর্ষক ৪ দিন ব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করছে কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড (সেমস গ্লোবাল)। আগামী ২৬ মার্চ পর্যন্ত চলবে প্রদর্শনী।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান সেমস গ্লোবালের চেয়ারম্যান মেহেরুন এন ইসলাম। তিনি জানান, বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আগামী ২৩ মার্চ বুধবার সকাল সাড়ে ১০টায় এই এক্সপোর উদ্বোধন করা হবে। ২৬ মার্চ পযর্ন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী চলবে।

এ প্রদর্শনীতে বাংলাদেশসহ ৯টি দেশের কোম্পানি, সংস্থা এবং কৃষি বিশেষজ্ঞরা উপস্থিত থাকবেন বলে জানান মেহেরুন এন ইসলাম ।

তিনি আরও জানান, প্রদর্শনীতে খাদ্যপণ্য, পানীয়, কৃষিজাত পণ্য, পোল্ট্রি পণ্য, বিভিন্ন ধরনের কৃষি উপকরণ, পণ্য প্রক্রিয়াজাতকরণ মেশিনারিজ, রাসায়নিক উপকরণসহ বিভিন্ন ধরনের প্রয়োজনীয় যন্ত্রপাতি প্রদর্শন এবং বিপণনের ব্যবস্থা করা হবে।

মেহেরুন এন ইসলাম জানান, প্রদর্শনীতে ভোগ্য পণ্যের ক্রমবর্ধমান চাহিদা এবং সম্ভাবনা পর্যালোচনার জন্য এক্সপোতে প্রতিদিনই সেমিনারের আয়োজন করা হবে। এছাড়া ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে ২৫ মার্চ বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রদর্শনীতে প্রবেশ সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মলনে আরও উপস্থিত ছিলেন সেমস গ্লোবালের কর্মকর্তা আবু নাঈম মো. শরীফ, হাসনাত মো. শাহরিয়ার প্রমুখ।

অর্থসূচক/এমআই/এমই/

এই বিভাগের আরো সংবাদ