বিএনপির চেয়ারপার্সন খালেদা, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

বিএনপির চেয়ারপার্সন খালেদা, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক

বিএনপির চেয়ারপার্সন পদে বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে তারেক রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমান। ছবি সংগৃহীত

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমান। ছবি সংগৃহীত

আজ রোববার দলটির পক্ষ্য থেকে এ তথ্য জানানো হয়েছে।

গত শুক্রবার ওই দুজনের মনোনীত প্রতিনিধিরা নয়াপল্টনে রিটার্নিং কর্মকর্তার অস্থায়ী কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। বিএনপির শীর্ষ ওই দুই পদে খালেদা ও তারেক ছাড়া আর কেউ মনোনয়নপত্র নেননি।

খালেদা জিয়ার পক্ষে মনোনয়নপত্র জমা দেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গত বুধবার খালেদা জিয়ার মনোনীত এজেন্ট হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

আর সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে তারেকের মনোনয়নপত্র জমা দেন দলের আরেক যুগ্ম মহাসচিব মো. শাহজাহান।

রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে থাকেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল মান্নান।

চেয়ারপার্সন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য ঘোষিত তফসিল অনুযায়ী, ২ মার্চ সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ, ৪ মার্চ মনোনয়নপত্র জমা, ৫ মার্চ যাচাই-বাছাই ও ৬ মার্চ সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করার সময় ছিল। ১৯ মার্চ হবে নির্বাচন। ওই দিনই বিএনপির জাতীয় কাউন্সিল।

গত ২৩ জানুয়ারি বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মার্চের তৃতীয় সপ্তাহে কাউন্সিল করার সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানিয়েছিলেন।

২০০৯ সালের ৮ ডিসেম্বর বিএনপির সর্বশেষ পঞ্চম কাউন্সিল হয়েছিল। তিন বছর পর পর কাউন্সিল অনুষ্ঠানের কথা থাকলেও ছয় বছরের বেশি সময় পর দলটির ষষ্ঠ কাউন্সিল হতে যাচ্ছে।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ