পাকিস্তানের লক্ষ্য ১৫১
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

পাকিস্তানের লক্ষ্য ১৫১

এশিয়া কাপের আনুষ্ঠানিকতার ম্যাচে পাকিস্তানকে ১৫১ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে শ্রীলঙ্কা। জিততে হলে ৭.৫৫ গড়ে এ রান করতে হবে পাকিস্তানকে।

দিনেশ চান্দিমাল। ছবি সংগৃহীত

দিনেশ চান্দিমাল। ছবি সংগৃহীত

আজ শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে শ্রীলঙ্কাকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদি।

ব্যাট করতে নেমেই পাকিস্তানের বোলারদের ওপর দারুণ চড়াও হয়ে ব্যাট চালাতে থাকেন লঙ্কান দুই উদ্বোধনী ব্যাটসম্যান দিলশান ও চান্দিমাল। দুই প্রান্ত থেকেই দুই ব্যাটসম্যান রীতিমতো পাকিস্তানি বোলারদের ওপর স্টিম রোলার চালাতে থাকেন। তাদের তাণ্ডবে অসহায় হয়ে পড়েন আমির-ইরফান-রিয়াজরা।

দিলশান-চান্দিমাল সৌজন্যে মাত্র ১৪ ওভারে ১১০ রান সংগ্রহ করে ফেলে শ্রীলঙ্কা। ওই সময় মনে হচ্ছিল লঙ্কানদের দলীয় স্কোর ১৭০ ছাড়িয়ে যাবে। কিন্তু পরক্ষণেই ওয়াহাব রিয়াজের বলে শারজিল খানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন চান্দিমাল (৫৮)। ৪৯ বলে ৭ চার ও ১ ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। এরপর আর কেউই এসে দিলশানকে সঙ্গ দিতে পারেননি।

একে একে ফিরে যান সিহান জয়াসুরিয়া (৪), কাপুগেদারা (২) ও শানাকা (০)। তবে এক প্রান্ত আগলে রাখেন দিলশান। শেষ পর্যন্ত তার ওপর ভর করে ৪ উইকেট হারিয়ে ১৫০ রান তুলতে সক্ষম হয় শ্রীলঙ্কা।

দিলশান ৫৬ বলে ৭৫ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন। ১০ চার ও ১ ছক্কার সাহায্যে এ রান করেন তিনি।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ ইরফান দুটি, ওয়াহাব রিয়াজ ও শোয়েব মালিক নেন একটি করে উইকেট।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ