আনুষ্ঠানিকতার ম্যাচে মুখোমুখি পাকিস্তান-শ্রীলঙ্কা
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

আনুষ্ঠানিকতার ম্যাচে মুখোমুখি পাকিস্তান-শ্রীলঙ্কা

চলতি এশিয়া কাপের দুই ফাইনালিস্ট আগেই নিশ্চিত হয়ে গেছে। আগামী রোববার শিরোপা জয়ের লড়াইয়ে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ ও ভারত। ফলে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে শুধুই আনুষ্ঠানিকতা।

নিয়মরক্ষার ম্যাচে আজ শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৭ টায় মুখোমুখি হবে পাকিস্তান-শ্রীলঙ্কা। ছবি সংগৃহীত

নিয়মরক্ষার ম্যাচে আজ শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৭ টায় মুখোমুখি হবে পাকিস্তান-শ্রীলঙ্কা। ছবি সংগৃহীত

নিয়মরক্ষার এমন ম্যাচে আজ শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে পাকিস্তান-শ্রীলঙ্কা। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭ টায়। সেটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস ১ ও ৩, গাজী টিভি ও বিটিভি।

সর্বশেষ এশিয়া কাপে ফাইনাল খেলেছিল শ্রীলঙ্কা ও পাকিস্তান। কিন্তু নিয়তির কি নির্মম পরিহাস! আজ সেই দুই দলই নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি হচ্ছে।

সামনেই টি-২০ বিশ্বকাপ। তাই আজকের ম্যাচটিকে ওই বড় টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে নিচ্ছেন তারা। তবে হারের বৃত্ত থেকে বেরিয়ে আসতে ম্যাচটি জিততেও চায় দুই দল। আরেকটি জয় নিয়ে দেশে ফিরতে চায় পাকিস্তান-শ্রীলঙ্কা। সব মিলিয়ে লিগ পর্বের শেষ ম্যাচ হলেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত মিলছে।

ইনজুরির কারণে গত দুই ম্যাচে খেলতে পারেননি শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গা। আজ তার খেলা প্রায় শতভাগ নিশ্চিত।

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল আরব আমিরাতের বিপক্ষে কষ্টার্জিত জয় পায় শ্রীলঙ্কা। এরপর ভারত ও বাংলাদেশের কাছে টানা দুই ম্যাচ হেরে ফাইনালের পথ কঠিন করে ফেলে লঙ্কানরা। বুধবার পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ জয় পাওয়া মাত্রই নিশ্চিত হয় লঙ্কা-বিদায়।

অন্যদিকে, টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে বাজেভাবে হারে পাকিস্তান। এরপর আরব আমিরাতের বিপক্ষেও জয় পেতে ঘাম ঝরাতে হয় আফ্রিদি বাহিনীকে। পরের ম্যাচে বাংলাদেশের কাছে হারে বিদায় নিশ্চিত হয় তাদের।

এশিয়া কাপে শ্রীলঙ্কা ও পাকিস্তানের মূল সমস্যা ব্যাটিং নিয়ে। এ সমস্যা কাটিয়ে উঠতে আজ দুই দলই রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়দের মাঠে নামাবে বলে ইঙ্গিতও মিলেছে।

এ পর্যন্ত  মোট ১৪ বার মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে পাকিস্তান জিতেছে ৯ বার। আর শ্রীলঙ্কা জিতেছে ৫ বার।  অর্থাৎ জয়ের দিক দিয়ে এগিয়ে রয়েছে পাকিস্তান। এখন দেখার বিষয় আজকের ম্যাচে জয় নিয়ে কারা দেশের বিমান ধরেন মালিঙ্গা বাহিনী নাকি আফ্রিদি শিবির?

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ