ইউএস ট্রেড শোতে এইচপির ল্যাপটপে নগদ ছাড়
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

ইউএস ট্রেড শোতে এইচপির ল্যাপটপে নগদ ছাড়

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে চলছে ৩ দিনব্যাপী ইউএস ট্রেড শো। আজ শুক্রবার এ ট্রেড শোর দ্বিতীয়দিন। এবারের শোতে অংশ নিয়েছে যুক্তরাষ্ট্রের বিখ্যাত প্রযুক্ত পণ্য প্রস্তুতকারী ও সরবরাহকারী প্রতিষ্ঠান এইচপি।

প্রদর্শনী উপলক্ষে মূল্যছাড়ের ঘোষণা দিয়েছে এইচপি। এ ব্র্যান্ডের যেকোনো ল্যাপটপ ও ডেক্সটপ কিনলে ক্রেতারা পাচ্ছেন ৫০০ থেকে সর্বোচ্চ ২ হাজার টাকা পর্যন্ত মূল্য ছাড়। সেই সঙ্গে উপহার হিসেবে থাকছে স্পিকার, হেডফোন অথবা মাউস। আরও রয়েছে সর্বোচ্চ ৩ বছর পর্যন্ত বিক্রয়ত্তোর সেবা।

HP Laptop

এইচপির স্টল।

মেলায় প্রদর্শন করা কম্পিউটারগুলোর মধ্যে রয়েছে ৬ষ্ঠ প্রজন্মের কোর আই-৭ প্রসেসরের ‘অল ইন অল ডেক্সটপ পিসি’। সর্বনিম্ন ৩৬ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৯৫ হাজার টাকার মধ্যেই গ্রাহকরা কিনতে পারবেন এসব ডেক্সটপ কম্পিউটার।

এছাড়া এইচপির এনভি সিরিজ মডেলের ল্যাপটপ ও নেটবুক পাওয়া প্রদর্শন করা হচ্ছে। ২৫ হাজার ৩০০ টাকা থেকে শুরু করে ১ লাখ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে।

বাংলাদেশের বাজারে এইচপির পণ্য রপ্তানিকারকদের মধ্যে অন্যতম স্মার্ট টেকনোলজি লিমিটেড।

এ বিষয়ে স্মার্ট টেকনোলজির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ জিন্নাতুল হাবীব অর্থসূচককে বলেন, মেলা চলাকালীন সময়ে গ্রাহকেরা যেকোনো মডেলের ল্যাপটপ অথবা ডেক্সটপ কিনলে এ ছাড় পাবেন। এছাড়া সর্বোচ্চ ৩ বছরের বিক্রয়ত্তোর সেবা খুব কম প্রতিষ্ঠানই দিয়ে থাকে। এ ক্ষেত্রে আমাদের পণ্য কিনলে এদিক থেকে একটু বেশি সুবিধাই পাচ্ছে।

তিনি বলেন, ল্যাপটপ বা ডেক্সটপের বাইরে এইচপির আরও কিছু পণ্য রয়েছে। মেলাতে আমরা ৭ ধরনের পণ্য প্রদর্শন করছি। এর মধ্যে রয়েছে, প্রিন্টার স্ক্যানার, স্পিকার ইত্যাদি। এর বাইরে বিভিন্ন আইটি অ্যাক্সোসরিজতো রয়েছেই।

ঢাকার মার্কিন দূতাবাস ও দি আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে এ ট্রেড শোর ২৪তম আসর।

গতকাল বৃহস্পতিবার ‘ইউএস ট্রেড শো’র উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

প্রদর্শনী ঘুরে দেখা গেছে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি দেশীয় বেশ কিছু বাণিজ্যিক ব্যাংক, বেসরকারি বিশ্ববিদ্যালয়, নির্মাণসামগ্রী ও প্রসাধন সামগ্রীর প্রতিষ্ঠান জনসন অ্যান্ড জনসন, জর্ডানা, কোমল পানীয় প্রতিষ্ঠান পেপসিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল রয়েছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত মেলা খোলা থাকবে। প্রবেশমূল্য জনপ্রতি ২০ টাকা।

এই বিভাগের আরো সংবাদ