এটিএম বুথ থেকে টাকা লুটের ঘটনায় গ্রেপ্তার ২
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

এটিএম বুথ থেকে টাকা লুটের ঘটনায় গ্রেপ্তার ২

গাজীপুরের কালিয়াকৈরে ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথে টাকা বোঝাই ট্রাংক লুটের সঙ্গে জড়িত সন্দেহে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার রাতে কালিয়াকৈরের রাখালিয়াচালা এবং গাজীপুরের বোর্ডবাজার এলাকা থেকে দুই জনকে গ্রেপ্তার করা হয়।

DBBL

ডাচ-বাংলা ব্যাংকের একটি এটিএম বুথ।

গ্রেপ্তার দুইজন হলেন মিন্টু ও নাইমুল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে টাকা লুটের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।

গতকাল টাকা লুটের ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় মামলা করেছেন নিরাপত্তা ও এটিএম ব্যবস্থাপনা সেবাদানকারী প্রতিষ্ঠান ‘মানিপ্ল্যান্ট’ এর  প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আফজালুল আবেদিন। মামলার এজাহারে বলা হয়, লুট হওয়া টাকার পরিমাণ এক কোটি ৮৩ লাখ ২১ হাজার ৫০০ টাকা।

গত বুধবার রাত আড়াইটার দিকে উপজেলার হরিণহাটি এলাকায় ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথে টাকা সরবরাহের সময় এই ডাকাতির ঘটনা ঘটে।

ডাচবাংলা ব্যাংকের শফিপুর শাখার ম্যানেজার শওকত আলী জানান, ‘মানিপ্ল্যান্ট’ নামের একটি নিরাপত্তা ও এটিএম ব্যবস্থাপনা সেবাদানকারী প্রতিষ্ঠান এই অঞ্চলের ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথ ও ফার্স্ট ট্রাকে টাকা সরবরাহের কাজ করে। তারা হরিণহাটি বুথে টাকা পৌঁছে দেওয়ার সময় ডাকাতির ঘটনা ঘটে।

কালিয়াকৈর থানার ওসি  মোতালেব মিয়া বলেন, মানিপ্ল্যান্টের কর্মীরা কয়েক কোটি টাকা নিয়ে বিভিন্ন বুথে জমা রাখতে বেরিয়েছিলেন। তারা হরিণহাটিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে ডাচ-বাংলা ব্যাংকের একটি এটিএম বুথে গেলে পিক-আপ ভ্যানে করে আসা ১০-১২ জনের একটি দল হামলা চালিয়ে দুটি ট্রাংক লুটে নিয়ে যায়।

তিনি বলেন, ডাকাতির এই ঘটনায় ওই বুথে দায়িত্বরত লিয়াকত হোসেন নামের এক নিরাপত্তকর্মী আহত হয়েছেন। পরে গাজীপুরে লুট ডাচ বাংলা ব্যাংকের কোটি টাকা ভর্তি ট্রাঙ্ক পাওয়া যায় ময়মনসিংহের ফুলবাড়ীয়ায়।

অর্থসূচক/এসএম

এই বিভাগের আরো সংবাদ