সাজঘরে মুশফিক, চাপে বাংলাদেশ
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

সাজঘরে মুশফিক, চাপে বাংলাদেশ

এশিয়া কাপের ফাইনালে খেলার লক্ষ্যে পাকিস্তানের দেওয়া ১২৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সাজঘরে ফিরেছেন বাংলাদেশের আরেক নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম (১২)। ১৪.২ ওভারে শোয়েব মালিকের বলে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি।

শেষ খবর পর্যন্ত ১৬ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৮৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। জয়ের জন্য টাইগারদের দরকার ২৭ রান।

লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ১.৪ ওভারে মোহাম্মদ ইরফানের বলে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন ড্যাশিং উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল (৭)। এরপর ক্রিজে এসে বিদায় নেওয়ার জন্য যেন তর সইছিল গত ম্যাচের সেরা খেলোয়াড় সাব্বির রহমানের (১৪)। ৮.১ ওভারে পাকিস্তানের অধিনায়ক শহীদ আফ্রিদির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন বাংলাদেশের এই হার্ডহিটার ব্যাটসম্যান।

১৩.২ ওভারে মোহাম্মদ আমিরের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন উইকেটে থিতু হওয়া বাংলাদেশের আরেক উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার (৪৮)।

 

তামিম ইকবাল। ছবি সংগৃহীত

তামিম ইকবাল। ছবি সংগৃহীত

এর আগে আজ বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করে অপরাজিত থাকেন সরফরাজ আহমেদ। ২ ছক্কা ও ৫ চারের সাহায্যে এ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন অলরাউন্ডার শোয়েব মালিক। শারজিল খান ১০ ও আনোয়ার আলি করেন ১৩ রান। এছাড়া আর কোনও ব্যাটসম্যানই দুই অঙ্ক স্পশ করতে পারেননি।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট লাভ করেন আল আমিন হোসেন। ২ উইকেট লাভ করেন আরাফাত সানি। এছাড়া মাশরাফি ও তাসকিন নেন ১টি করে উইকেট।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ