মাত্র ৭ দিনে ঝকঝকে দাঁত
today-news
brac-epl
প্রচ্ছদ » লাইফস্টাইল

মাত্র ৭ দিনে ঝকঝকে দাঁত

মানুষ সম্পর্কে কোনও কিছু জানার প্রধান মাধ্যম হলো কথা। তাই কথা হতে হয় আত্মবিশ্বাসে ভরপুর, কথা হতে হয় দৃঢ়চেতা। আর এজন্য অতীব প্রয়োজন সুস্থ্য-সবল-সুন্দর আর ঝকঝকে দাঁত। সাদা ঝকঝকে দাঁত আপনাকে যেকোনও প্রতিযোগিতায়ও এগিয়ে দিতে পারে। প্রিয়জনের কাছে হয়ে উঠতে পারেন আরও একটু বেশি প্রিয়। কিন্তু কিভাবে? চোখ ধাঁধানো কোনও চিকিৎসায় নয়। সহজ ও ঘরোয়া উপায়েই আপনি হতে পারেন একদম সাদা ঝকঝকে দাঁতের অধিকারী। তাহলে আর দেরি কেন? চটজলদি জেনে নেওয়া যাক এসব উপায়।

ঘরোয়া উপায়েই মাত্র ৭দিনে দাঁত হবে ঝকঝকে ও তকতকে। ছবি: জি নিউজ

ঘরোয়া উপায়েই মাত্র ৭দিনে দাঁত হবে ঝকঝকে ও তকতকে। ছবি: জি নিউজ

১. লেবু ঘষুণ: প্রতিদিন দুই বেলা ব্রাশ করার পর পরিষ্কার দাঁতে এক টুকরো লেবু নিয়ে ঘষতে থাকুন। এভাবে প্রতিদিন ৫/৬ মিনিট ধরে ঘষুণ। মাত্র ৭ দিনের মধ্যে এর চমকপ্রদ রেজাল্ট পাবেন। এতে শুধু দাঁত পরিষ্কারই হবে না বরং এর উজ্জ্বলতাও ফিরে আসবে।

২. লবণ ঘষুণ: প্রতি রাতে শোয়ার আগে দাঁত ব্রাশ করুন। এরপর লেবুর ব্যবহার করুন। লেবুর ব্যবহার শেষে হাতের তালুতে কিছু লবণ নিন। তা আঙ্গুলের মাথায় নিয়ে ৫/৭ মিনিট ঘষুণ। তারপর কুলি করে ফেলুন। এভাবে ৭ দিন নিয়মিত এটি করুন। এতে দাঁতের গোড়া অধিক শক্ত ও মজবুত হবে। সেইসঙ্গে ঝকঝকে সাদা তো হবেই। বর্তমানে অনেক টুথপেস্টে লবণের ব্যবহার দেখা যায়।

৩. কলার খোসা ঘষুণ: কলা খাওয়ার পর খোসাটি না ফেলে সেটি দাঁতে ঘষুণ। প্রতিদিন দুটি কলা খান এবং ৫ মিনিট ধরে খোসাটি ঘষতে থাকুন। দেখবেন ৭ দিন অতিক্রম করার আগেই চমৎকার ফল পাচ্ছেন।

৪. বেকিং সোডা ব্যবহার করুন: দাঁত ঝকঝকে সাদা করার আরও একটি কার্যকর উপায় হলো বেকিং সোডা। দাঁত সাদা করার জন্য এটি পেস্টের সঙ্গে মিশিয়ে ব্রাশ করুন। এতে দাঁতের রঙ ফিরে আসবে।

এই চারটি উপায় অবলম্বনে মাত্র ৭ দিনে আপনার দাঁত হবে ঝকঝকে উজ্জ্বল ও সুন্দর। তাহলে আর মোটেই দেরি না করে এখন থেকেই চেষ্টা করতে থাকুন।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ