গৃহায়ন কর্তৃপক্ষের ৭ কর্মকর্তাকে দুদকে তলব
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

গৃহায়ন কর্তৃপক্ষের ৭ কর্মকর্তাকে দুদকে তলব

একজনের প্লট আরেক জনের নামে বরাদ্দ দেওয়ার অভিযোগে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের যুগ্ম-সচিবসহ সাত ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে পৃথক নোটিস জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বরাবর পাঠানো হয়েছে বলে অর্থসূচককে জানিয়েছে দুদকের একটি সূত্র।

দুদকের একজন ঊধ্বতন কর্মকর্তা জানান, অনুসন্ধান কর্মকর্তা ও দুদক উপ-পরিচালক মো. জুলফিকার আলী স্বাক্ষরিত তলবি নোটিসে তাদেরকে আগামী ১০ মার্চ দুদকের প্রধান কার্যালয়ে বিভিন্ন সময়ে হাজির হতে বলা হয়েছে।

জিজ্ঞাসাবাদের জন্য যাদের তলব করা হয়েছে তারা হলেন- জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের যুগ্ম সচিব আজাহারুল হক, গৃহায়নের পরিচালক মো. শাহনেয়াজ চৌধুরী, উপ-পরিচালক এস.এম. টিপু সুলতান, উপ-পরিচালক আল মামুন মোর্শেদ, সহকারী পরিচালক মোস্তফা কামাল এবং জাতীয় গৃহায়ন অধিদপ্তরের গৃহ সংস্থান বিভাগের প্রাক্তন প্রধান প্রকৌশলী আমির আলী মণ্ডল ও মো. মহিবুর রহমান।

দুদক সূত্রে জানা যায়, জাতীয় গৃহায়ন অধিদপ্তরের কতিপয় অসাধু কর্মকর্তা-কর্মচারীরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে অভিযোগকারীর নামে বরাদ্দকৃত প্লট অন্যের নামে বরাদ্দ দিয়েছেন। অভিযোগকারী চার কিস্তিতে প্লটের মূল্য প্রদান করছেন। তবু গৃহায়নের ঊর্ধ্বতন কর্মকর্তারা ক্ষমতার অপব্যবহার করে ও অবৈধভাবে প্লটটি অন্যের নামে বরাদ্দ দিয়ে মূল বরাদ্দ গ্রহীতাকে দীর্ঘ ২১ বছর ধরে বঞ্চিত করে রেখেছেন। এক্ষেত্রে মোটা অংকের অর্থ লেনদেন হয়েছে।

অর্থসূচক/এমআই/এমই/

এই বিভাগের আরো সংবাদ