ভারতের লক্ষ্য ১৩৯
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ভারতের লক্ষ্য ১৩৯

এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৮ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। ফলে জয়ের জন্য ভারতের লক্ষ্য দাঁড়িয়েছে ১৩৯ রান। নির্ধারিত ২০ ওভারে ৬.৯৫ গড়ে এ রান করতে হবে টিম ইন্ডিয়াকে।

এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতকে ১৩৯ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। ছবি সংগৃহীত

এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতকে ১৩৯ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। ছবি সংগৃহীত

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা মোটেই ভালো করতে পারেনি শ্রীলঙ্কা। দলীয় স্কোরশিটে ৬ রানের মাথায় আশিস নেহরার বলে মহেন্দ্র সিং ধোনির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন দিনেশ চান্দিমাল। সাজঘরে ফেরার জন্য যেন তর সইছিল না ওয়ানডাইনে নামা সিহান জয়াসুরিয়ার। তিনি শিকারে পরিণত হন ভারতের তরুণ পেসার জসপ্রিত বুমরাহর। ১৫ রানেই দুই উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এদিন নিজেকে খুঁজে পেতে মরিয়া তিলকরত্নে দিলশান উইকেটে থিতু হওয়ার চেষ্টা করেন। কিন্তু ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডে সেখানে বাধ সাধেন। ফলে ব্যক্তিগত ১৮ রান করে বিদায় নেন দিলশান।

এরপর দলকে টেনে তোলার চেষ্টা করেন চামারা কাপুগেদারা। ৩২ বলে ৩ চারে ৩০ রান করে বুমরাহর বলে পরাস্ত হন তিনি। শ্রীলঙ্কার পক্ষে এটিই ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস।

এদিন নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসও। ১৯ বলে ৩ চারে তিনি করেন ১৮ রান। দলকে খাদে ফেলে হার্দিক পান্ডের শিকার হয়ে সাজঘরে ফেরেন লঙ্কান অধিনায়ক।

আজ মিলিন্দা সিরিবর্ধনের ব্যাট থেকে এসেছে ২২ রান। রবিচন্দ্রন অশ্বিনের বলে সুরেশ রায়নার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর রানআউটের শিকার হন শানাকা।

শেষ দিকে ব্যাট হাতে ঝড় তোলেন থিসারা পেরেরা। মাত্র ৬ বলে দুই চার ও এক ছক্কায় ১৭ রান করেন তিনি। অশ্বিনের বলে ধোনির স্টামিংয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি।

ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে ব্যাট হাতে লড়াই করেন বোলার নয়ান কুলাসেকারা। রানআউটে কাটা পড়ার আগে ৯ বলে দুই চারে তিনি করেন ১৩ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৮ রান সংগ্রহ করতে সক্ষম হয় শ্রীলঙ্কা।

ভারতের হয়ে ২টি করে উইকেট লাভ করেন রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরাহ ও হার্দিক পান্ডে। ১ উইকেট পকেটে পুরেছেন আশিস নেহরা।

প্রসঙ্গত, ইনজুরির কারণে আজও খেলতে পারছেন না শ্রীলঙ্কার টি-২০ দলের নিয়মিত অধিনায়ক লাসিথ মালিঙ্গা। তাই ভারতের বিপক্ষে তার পরিবর্তে লঙ্কানদের নেতৃত্ব দিচ্ছেন অ্যাঞ্জেলো ম্যাথুস।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ