দ্বিতীয় দিন শেষে চালকের আসনে অষ্ট্রেলিয়া
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

দ্বিতীয় দিন শেষে চালকের আসনে অষ্ট্রেলিয়া

Ashes_day2প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ১৩৬ রানে গুটিয়ে দিয়ে অ্যাশেজের প্রথম টেষ্টে দ্বিতীয় দিন শেষেই চালকের আসনে বসেছে অষ্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ১৫৯ রানের লিড পাওয়ার পর দ্বিতীয় ইনিংসে কোন উইকেট না হারিয়ে অষ্ট্রেলিয়া লিড নিয়েছে ২২৪ রান।

দ্বিতীয় দিন শেষে

অষ্ট্রেলিয়া ১ম ইনিংস: ২৯৫/১০ এবং দ্বিতীয় ইনিংস: ৬৫/০

ইংল্যান্ড ১ম ইনিংস :১৩৬/১০

আগের দিনের ৮ উইকেটে ২৭৩ রান নিয়ে শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শুরু করে অষ্ট্রেলিয়া। কিন্তু মাত্র ২২ রান যোগ করে ২৯৫ রানেই শেষ হয়ে যায় তাদের প্রথম ইনিংস। এতে সবচেয়ে বড় ভূমিকা রাখেন প্রথম দিনে ৫ উইকেট নেওয়া ইংলিশ পেসার স্টুয়ার্ড ব্রড। দ্বিতীয় দিন পেলেন আরও ১ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২৮ রানে অ্যালিষ্টার কুক এবং ৮২ রানে কেভিন পিটারসেনের উইকেট ও দলীয় তৃতীয় উইকেট পড়ার পরই শুরু হয় ইংল্যান্ড শিবিরের ব্যাটিং ধস। এরপর স্টুয়ার্ড ব্রড ছাড়া আর কোনও ব্যাটসম্যানই পৌছতে পারেননি দুই অংকের কোটায়। রায়ান হ্যারিস এবং মিচেল জনসনের বোলিং তোপে ধারাবহিক মিছিলে সামিল হয়ে মাত্র ১৩৬ রানে অলআউট ইংলিশরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান কারবেরি। দ্বিতীয় সর্বোচ্চ ব্রডের ৩২ রান। অষ্ট্রেলিয়ার পক্ষে ধ্বংসযজ্ঞে অংশ নিয়ে মিচেল জনসন ৬১ রানে ৪ উইকেট এবং রায়ান হ্যারিস ২৮ রানে ৩ উইকেট শিকার করেন। আর লিয়ন নেন ১৭ রানে ২ উইকেট।

১৫৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে কোন উইকেট না হারিয়ে ৬৫ রান করায় ২২৪ রানের লিড পায় স্বাগতিকরা। ডেভিড ওয়ার্নার ৪৫ এবং ক্রিস রজার্স ১৫ রানে অপরাজিত রয়েছেন। হাতে ১০ উইকেট এবং তিন দিন বাকী থাকায় জয়ের কাছাকাছিই রয়েছেন অজিরা।

এর আগে বৃহস্পতিবার ব্রিসবেনে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক অষ্ট্রেলিয়া। গত অ্যাশেজে হারের বদলা নেওয়ার প্রত্যয়ে থাকা অসিরা খুব একটা সুবিধা করতে পারেনি নিজেদের প্রথম ইনিংসে। স্টুয়ার্ট ব্রডের পেস-ঝড়ে তাদের ইনিংস শেষ হয়েছে ২৯৫ রানেই। সর্বোচ্চ ৯৪ রান এসেছে দুর্ভাগ্যজনক রানআউটে ফিরে যাওয়া ব্রাড হাডিনের উইলো থেকে। আর ৬৪ রান করেছেন মিচেল জনসন।

নয়ন

 

এই বিভাগের আরো সংবাদ