দরপতন অব্যাহত পুঁজিবাজারে
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

দরপতন অব্যাহত পুঁজিবাজারে

দেশের উভয় বাজারে দরপতন অব্যাহত রয়েছে। আজ মঙ্গলবারসহ টানা তিন কার্যদিবসই পুঁজিবাজারে দরপতনে শেষ হয়েছে লেনদেন। একইসঙ্গে এইদিন উভয় বাজারেই কমেছে লেনদেনের পরিমাণও। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।dse....1 march

প্রসঙ্গত, গত ২৮ ও ২৯ ফেব্রুয়ারি পুঁজিবাজারে দরপতনে শেষ হয়েছিল লেনদেন। এর পরই আজ ১ মার্চও আবার একই ধারা বজায় রয়েছে পুঁজিবাজারে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪০ কোটি ৬৩ লাখ  টাকা। যা আগের দিনের তুলনায় ২২ কোটি টাকা কম। আগের দিন এ বাজারে ৪৬২ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭ টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৭ পয়েন্ট কমে ৪ হাজার ৪৮৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৮৯ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭১৫ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- লংকাবাংলা ফিন্যান্স লিমিটেড, গ্রামীণফোন, ওরিয়ন ফার্মা, সিঙ্গার বিডি, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্টিবিউশন কোম্পানি, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, কাশেম ড্রাইসেলস, বেক্সিমকো ফার্মা, সিএমসি কামাল এবং জাহিন স্পিনিং লিমিটেড।

মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২৮ কোটি টাকা। এদিন সিএসই সার্বিক সূচক ৮০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৩৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৪টি কোম্পানির, দর কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ