বাজেট প্রস্তাবনা চেয়েছে এনবিআর
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

বাজেট প্রস্তাবনা চেয়েছে এনবিআর

দেশের বিভিন্ন শিল্প ও বণিক সমিতি, ট্রেড অ্যাসোসিয়েশন, পেশাজীবী সংগঠন ও গবেষণা প্রতিষ্ঠানের কাছে ২০১৬-১৭ অর্থবছরের বাজেটে প্রস্তাবনা চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। একই সঙ্গে দেশের বুদ্ধিজীবী মহলের কাছ থেকে বাজেট প্রস্তাবনা চেয়েছে প্রতিষ্ঠানটি।

আগামী ১০ মার্চের মধ্যে বাজেট প্রস্তাবনা জমা দেওয়া যাবে।

NBR BDআজ রোববার বাজেটের প্রধান সমন্বয়ক মো. আকবর হোসেনের (প্রথম সচিব, শুল্ক গোয়েন্দা) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারের রাজস্ব আয় সংক্রান্ত কার্যক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠান হিসাবে এনবিআর সরকারের রাজস্ব আহরণ নিয়ে বাজেটে নীতিমালা প্রস্তুত করে থাকে। আসছে অর্থবছরে এনবিআর একটি অংশগ্রহণমূলক গণমুখী ও সুষম বাজেট প্রণয়ন করতে চায়। এজন্য বিভিন্ন শিল্প ও বণিক সমিতি, ট্রেড অ্যাসোসিয়েশন, পেশাজীবী সংগঠন, গবেষণা প্রতিষ্ঠান ও বুদ্ধিজীবী মহলের থেকে বাজেট প্রস্তাব চাওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, বাজেট তৈরিতে সহায়তা করার লক্ষ্যে বিভিন্ন চেম্বার এবং অ্যাসোসিয়েশনকে তাদের স্ব স্ব বাজেট প্রস্তাব ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অ্যান্ড কমার্স ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) এর কাছে লিখিতভাবে আগামী ১০ মার্চের মধ্যে পাঠাতে হবে। যার একটি কপি কপি এনবিআরকে মেইল করতেও বলা হয়েছে।

এছাড়া যে সব প্রতিষ্ঠান কোনো চেম্বার বা দপ্তর, সংস্থা বা অ্যাসোসিয়েশনের সদস্য নয় তারাও এনবিআরের বাজেট সমন্বয়কারী সেলে প্রস্তাবনা জমা দিতে পারবেন। প্রস্তাবনার পাশাপাশি তাদের সঙ্গে রাজস্ব আদায় পদ্ধতি নিয়েও আলোচনা করবে এনবিআর বলেও উল্লেখ করেন তিনি।

অর্থসূচক/এমআই/এসএম

এই বিভাগের আরো সংবাদ