‘সামিট টেকনোপলিসে হবে ৬০ হাজার কর্মসংস্থান’
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

‘সামিট টেকনোপলিসে হবে ৬০ হাজার কর্মসংস্থান’

গাজীপুরের কালিয়াকৈর হাইটেক পার্কে নির্মাণাধীন সামিট টেকনোপলিস লিমিটেডেই ৬০ হাজারেরও বেশি কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন সামিট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আজিজ খান।

আজ রোববার হাইটেক পার্কের ২ ও ৫ নম্বর ব্লকের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

Summit_Technopolis

গাজীপুরের কালিয়াকৈর হাইকেট পার্কে সামিট টেকনোলজির ২ ও ৫ নম্বর ব্লকের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা।

মোহাম্মদ আজিজ খান বলেন, হাইটেক পার্কে সামিট টেকনোপলিস লিমিটেডেই ৬০ হাজারের বেশি শিক্ষিত যুবকদের কর্মসংস্থানের সুযোগ হবে। যুব সমাজই ডিজিটাল দেশ বিনির্মাণে এগিয়ে নিয়ে যাবে।

এই প্রতিষ্ঠান থেকে প্রতি বছর বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা আয়ের আশা প্রকাশ করেন কোম্পানির চেয়ারম্যান।

তিনি আরও বলেন, মানুষের অর্থনৈতিক স্বাধীনতা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। আর এতে যুক্ত হতে পেরে আমরা গর্ব বোধ করি।

আজিজ খান বলেন, মধ্যবিত্ত দেশ গড়তে অন্যান্য খাতের সঙ্গে প্রযুক্তিও একই গতিতে কাজে করে যাচ্ছে। আর সে লক্ষেই প্রযুক্তি সেবা দেবে সামিট গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান সামিট টেকনোপলিস কোম্পানি।

তিনি বলেন, অতিদ্রুত সারাবিশ্বে বাংলাদেশ উন্নত জাতি হিসেবে স্বীকৃতি পাবে। আর এ কাজে সামিট টেকনোপলিস, আমাদের বিনিয়োগ সহযোগী শ্রীলঙ্কার ইডব্লিউআইএস দিন রাত কাজ করে যাচ্ছে।

আজিজ খান বলেন, দেশব্যাপী আধুনিক প্রযুক্তি অপটিকেল ফাইবার পৌঁছে দেওয়ার মাধ্যমে দেশের তথ্য প্রযুক্তির উন্নয়নে কাজ করছে সামিট গ্রুপ। ইতোমধ্যে পার্বত্য এলাকাসহ সারাদেশে ৩৩ হাজার কিলোমিটার অপটিকেল ফাইবার লাইন পৌঁছে দিয়েছে সামিট কমিউনিকেশন।

হাইটেক পার্কের ২ ও ৫ নাম্বার ব্লকের উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, সামিট টেকনোপলিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা খান, হাইটেক পার্ক অথোরিটির ব্যবস্থপনা পরিচালক হোসেনে আর বেগম প্রমুখ।

অর্থসূচক/এমআই/এসএম

এই বিভাগের আরো সংবাদ