টসে জিতে ফিল্ডিংয়ে ভারত
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

টসে জিতে ফিল্ডিংয়ে ভারত

এশিয়া কাপের হাইভোল্টেজ ম্যাচে আর কিছুক্ষণ পরই মাঠে নামবে ক্রিকেট বিশ্বে চরম উত্তেজনা ছড়ানো দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। তীব্র উন্মাদনা, উৎকণ্ঠা আর উচ্ছ্বাসের এ ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় প্রবল এ দুই প্রতিদ্বন্দ্বির মধ্যকার ম্যাচটি শুরু হবে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস-১, গাজী টিভি ও বিটিভি।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

এশিয়া কাপের বদৌলতে প্রায় এক বছর ১১ দিন পর এ দুই দলের ক্রিকেট দ্বৈরথ উপভোগ করার সুযোগ পাচ্ছেন ক্রিকেটপ্রেমিরা।

টি-২০ সংস্করণে ৬ বারের মুখোমুখিতে ৪ বারই জিতেছে ভারত। পাকিস্তান জিতেছে মাত্র ১ বার। আর টাই হয়েছে ১টি ম্যাচ। মিরপুরে মুখোমুখি সর্বশেষ ম্যাচেও জিতে ভারত।

আজকের ম্যাচটি এশিয়া কাপের ৪র্থ ম্যাচ হলেও এটি ভারতের দ্বিতীয়। প্রথম ম্যাচে তারা বাংলাদেশকে হারায় ৪৫ রানে। এ ম্যাচে ভারত দলে এসেছে একটি পরিবর্তন। শেখর ধাওয়ানের জায়গায় একাদশে ঢুকেছেন আজিঙ্কা রাহানে।

অন্যদিকে, এশিয়া কাপে এটি পাকিস্তানের প্রথম ম্যাচ।

পাকিস্তান একাদশ: মোহাম্মদ হাফিজ, শারজিল খান, খুররম মনজুর, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, উমর আকমল, শহীদ আফ্রিদি, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ সামি, মোহাম্মদ আমির ও মোহাম্মদ ইরফান।

ভারত একাদশ: রোহিত শর্মা, অাজিঙ্কা রাহানে, বিরাট কোহলি, সুরেশ রায়না, হার্দিক পান্ডে, মাহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, আশিষ নেহরা ও বুমরাহ।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ