সপ্তাহজুড়ে ১২ কোম্পানির লভ্যাংশ ঘোষণা
today-news
brac-epl
প্রচ্ছদ » খাত/কোম্পানি পর্যালোচনা

সপ্তাহজুড়ে ১২ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

SAPL

১২ কোম্পানির লোগো

আলোচিত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২টি কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সিনোবাংলা ইন্ডস্ট্রিজ

সিনোবাংলা ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩১ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪ টাকা ৯৩ পয়সা।

হাইডেলবার্গ সিমেন্ট

হাইডেলবার্গ সিমেন্টের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৪ টাকা ৮১ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১০২ টাকা ২৭ পয়সা।

ওয়ান ব্যাংক

ওয়ান ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে  সাড়ে ১২ শতাংশ নগদ ও সাড়ে ১২ শতাংশ বোনাস।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২৬ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ৬৩ পয়সা।

লিন্ডে বিডি

লিন্ডে বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।

এদিকে এর আগে কোম্পানিটি অন্তবর্তীকালীন ২০০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। সবমিলিয়ে কোম্পানিটি ২০১৫ সালের জন্য ৩১০ লভ্যাংশ দিতে যাচ্ছে।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪২ টাকা ৭৪ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৮৩ টাকা ৪ পয়সা।

গ্লাক্সোস্মিথক্লাইন

গ্লাক্সোস্মিথক্লাইনের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৮ টাকা ৯৯ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২১৬ টাকা ১৫ পয়সা।

ডাচ-বাংলা ব্যাংক

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ টাকা ১০ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮৩ টাকা ৭৭ পয়সা।

ইউসিবিএল

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্য ২০ শতাংশ নগদ আর ৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৯৬ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫ টাকা ৪৯ পয়সা।

লংকাবাংলা সিকিউরিটিজ

লংকাবাংলা ফাইন্যান্সের সহযোগী প্রতিষ্ঠান লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড তার শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা দিয়েছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ।

প্রাইম ইন্স্যুরেন্স

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ দশমিক ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৫ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭ টাকা ৪২ পয়সা।

ব্যাটবিসি

ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের (বিএটিবিসি) পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যা্ংশ।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৭ টাকা ৪৩ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪৩ টাকা ৪৯ পয়সা।

লংকাবাংলা ফাইন্যান্স

লংকাবাংলা ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর ১৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৬ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৬ টাকা ০২ পয়সা।

সামিট অ্যালায়েন্স

সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৭ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৮ টাকা।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ