আমিরাতকে করতে হবে ১৩৪
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

আমিরাতকে করতে হবে ১৩৪

এশিয়া কাপের তৃতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৩ রান তুলতে সক্ষম হয়েছে বাংলাদেশ। এতে ইউএই এর সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১৩৪। নির্ধারিত ২০ ওভারে ৬.৭ গড়ে এ রান করতে হবে আমজাদ জাভেদ বাহিনীকে।

 

ছবিটি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফেসবুক পেজ থেকে নেওয়া।

ছবিটি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফেসবুক পেজ থেকে নেওয়া।

আজ শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ। মাত্র ৫ ওভারে উদ্বোধনী জুটিতে সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন তুলে ফেলেন ৪৬ রান।  টাইগাররা প্রথম উইকেট হারায় ৫.২ ওভারে। এ সময় মোহাম্মদ শাহজাদের বলে আমজাদ জাভেদের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ড্যাশিং উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার (২১)।

এরপর এক প্রান্তে রানের চাকা সচল রাখেন মোহাম্মদ মিঠুন। কিন্তু ৯.৩ ওভারে রোহান মুস্তাফার বলে ফাহাদ তারিকের হাতে ক্যাচ দিয়ে হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান (৬) সাজঘরে ফিরলে বাংলাদেশের রানের চাকা মন্থর হয়ে যায়।

১১.৪ ওভারে স্বপ্নীল পাতিলের রান আউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন ইনিংসে ভরসার প্রতীক হয়ে ওঠা আরেক উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন (৪৭)। এরই সঙ্গে রানের চাকা আরও ধীর হয়ে যায়। ৪১ বলে ৪ চার ও ২ ছক্কায় এ রান করেন তিনি।

১২.৩ ওভারে মোহাম্মদ নাভীদের বলে উইকেটের পেছনে দাঁড়ানো স্বপ্নীল পাতিলের হাতে ক্যাচ দিয়ে বাংলাদেশের নির্ভরতার প্রতীক মুশফিকুর রহিম (৪) সাজঘরে ফিরলে চাপে পড়ে বাংলাদেশ। সেই চাপ আর তীব্র হয় ১৭.২ ওভারে প্রতিপক্ষ দলের অধিনায়ক আমজাদ জাভেদের বলে সাকিব আল হাসান (১৩) বোল্ড হয়ে ফিরে গেলে। সেই চাপে আরও ধাক্কা দেন নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসা নুরুল হাসান (০)। এর পরের বলে ফাহাদ তারিকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

এই চাপের মধ্যেই ১৮.২ ওভারে মোহাম্মদ নাভীদের বলে ফাহাদ তারিকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা (০)। আর ইনিংসের শেষ বলে রোহান মুস্তাফা ও সাকলাইন হায়দারের যৌথ প্রচেষ্টায় রান আউট হয়ে সাজঘরে ফেরেন তাসকিন আহমেদ (১)। শেষ পর্যন্ত ১৩৩ রানে থামে বাংলাদেশের ইনিংস। মূলত শেষদিকে মাহমুদুল্লাহ রিয়াদের দায়িত্তশীল ব্যাটিংয়ের কল্যাণে এ রান তুলতে সক্ষম হয় টাইগাররা। তিনি ৩৬ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন। ১ চার ও ২ ছক্কায় এ রান করেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতের হয়ে আমজাদ জাভেদ ও মোহাম্মদ নাভীদ নেন দুটি করে উইকেট। এছাড়া মোহাম্মদ শাহজাদ ও রোহান মুস্তাফা ১টি করে উইকেট নেন।

আজ বাংলাদেশ দলে এসেছে একটি পরিবর্তন। ইমরুল কায়েসের জায়গায় একাদশে ঢুকেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। তিনি উইকেটের পেছনের দায়িত্বও সামলাবেন।

সংযুক্ত আরব আমিরাত দলেও এসেছে একটি পরিবর্তন। কাদিরের স্থানে একাদশে ঢুকেছেন ফাহাদ তারিক।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, আল-আমিন হোসেন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

আরব আমিরাত দল: আমজাদ জাভেদ (অধিনায়ক), মোহাম্মদ কলিম, রোহান মুস্তাফা, সাইমান আনোয়ার, মোহাম্মদ শাহজাদ, মুহাম্মদ উসমান, সাকলাইন হায়দার, স্বপ্নীল পাতিল, আহমেদ রাজা, মোহাম্মদ নাভীদ, ফাহাদ তারিক।

এই বিভাগের আরো সংবাদ