চট্টগ্রামে রিহ্যাবের আবাসন মেলা শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

চট্টগ্রামে রিহ্যাবের আবাসন মেলা শুরু

‘গুনগত মানে আস্থা, নিশ্চিত নিরাপত্তা’ স্লোগান নিয়ে চট্টগ্রামের রেডিসন ব্লু চিটাগাং বে ভিউর মেজবান বলরুমে শুরু হয়েছে ৪ দিনব্যাপী রিহ্যাবের আবাসন মেলা।

চট্টগ্রামে রিহ্যাবের আবাসন মেলা শুরু

চট্টগ্রামে রিহ্যাবের আবাসন মেলা শুরু

আজ বৃহস্পতিবার বিকেলে এই মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন। ৯ম বারের মতো এই মেলার আয়োজন করছে ডেভলপারস অ্যাসোসিয়েশন রিহ্যাব।

মেলায় চট্টগ্রামের আবাসন শিল্পের শীর্ষ প্রতিষ্ঠান সিপিডিএল, এমডিএল, নাভানা, এপিক প্রোপার্টিস লিমিটেড, এফসি প্রোপার্টিস লিমিটেড অংশগ্রহণ করেছে। এছাড়া ১১ টি বিল্ডিং ম্যাটেরিয়াল প্রতিষ্ঠান ও ৭ টি ফিন্যান্সিয়াল ইনস্টিটিটিউশন প্রতিষ্ঠানসহ মোট ৭২ টি স্টল বসেছে মেলায়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাসির উদ্দিন বলেন, গ্রাহকদের মধ্যে আস্থা ফিরিয়ে আনতে পারলে আবাসন ব্যবসা অবশ্যই ঘুরে দাঁড়াবে। অল্প কিছু প্রতিষ্ঠানের কারণে আজ এই শিল্পের দুরাবস্থা। তবে ঐ পরিস্থিতি থেকে এখন আবার সুস্থ ধারায় ফিরে আসছে আবাসন ব্যবসা।

টাকা দিয়েও নির্দিষ্ট সময়ে অনেকে ফ্ল্যাট যেমন বুঝে পান না তেমনি একই অ্যাপার্টমেন্ট একাধিক গ্রাহকের কাছে বিক্রির অভিযোগও আমি পাই বলেও জানান চট্টগ্রাম সিটি মেয়র।

এসময় তিনি সতর্ক করে বলেন, এটি আবাসন ব্যবসায়ীদের জন্য সুখকর নয়। এ ধরনের সমস্যার সমাধান করা উচিত। এতে ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। আস্থার সংকট তৈরি হচ্ছে। তাই রিহ্যাবের উচিত এইসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।

মেয়র জানান, সিটি কর্পোরেশনের পক্ষ থেকে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশকে (রিহ্যাব) দক্ষ জনসম্পদ তৈরির জন্যে বিশেষায়িত ইনিস্টিটিউট গড়া এবং চট্টগ্রামে রিহ্যাবের নিজস্ব ভবন গড়তে জায়গা দেওয়া হবে।

তিনি বলেন, সিটি কর্পোরেশনের অনেক জায়গা আছে। সেখানে রিহ্যাব জায়গা পছন্দ করে আইনি প্রক্রিয়ায় জমি লিজ নিতে পারে। এই ব্যাপারে রিহ্যাব যদি চায় তাহলে আমি সহায়তা দেব।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুর আল আমিন, রিহ্যাবের সহ-সভাপতি ও রিহ্যাব চট্টগ্রাম অঞ্চলের চেয়ারম্যান এস এম আবু সুফিয়ান, এফবিসিসিআইর সহসভাপতি ও চিটাগং চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) দেবদাস ভট্টাচার্য, রিহ্যাবের জোষ্ঠ সহ-সভাপতি রবিউল হক, রিহ্যাব চট্টগ্রাম অঞ্চলের কো-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেনসহ আরও অনেকে।

অর্থসূচক/দেবব্রত

এই বিভাগের আরো সংবাদ