৫০৩ টাকা নিয়ে জেল ছাড়ছেন সঞ্জয় দত্ত
today-news
brac-epl
প্রচ্ছদ » বিনোদন

৫০৩ টাকা নিয়ে জেল ছাড়ছেন সঞ্জয় দত্ত

মুম্বাইয়ে ধারাবাহিক সন্ত্রাসী হামলার মামলায় জড়িত থাকার অপরাধে সাড়ে ৩ বছর কারাভোগের পর আগামীকাল বৃহস্পতিবার ছাড়া পাচ্ছেন বলিউড সুপারস্টার সঞ্জয় দত্ত। আর ফিরতি পথে জেল কর্তৃপক্ষ তাকে দিচ্ছে ৪৪০ রুপি! বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ৫০৩ টাকা।

সঞ্জয় দত্ত। ছবি: এনডিটিভি

সঞ্জয় দত্ত। ছবি: এনডিটিভি

আজ বুধবার এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, আগামীকাল পুনের ইয়েরওয়াড়া কারাগার থেকে ছাড়া পাচ্ছেন সঞ্জয় দত্ত। আর সেখানে থাকাকালীন কাগজের ব্যাগ ও খাম তৈরি করতেন ‘মুন্না ভাই এমবিবিএস’ খ্যাত এই অভিনেতা। ফিরতি পথে তারই মাইনের একটা অংশ হিসেবে মাত্র ৪৪০ রুপি বা বাংলাদেশি ৫০৩ টাকা তাকে দিচ্ছে জেল কর্তৃপক্ষ।

সাধারণত, কারাভোগকালে প্রত্যেককে কোনও না কোনও কাজ করতে হয়। তবে তার পারিশ্রমিকও দেয় জেল কর্তৃপক্ষ। আর কারাভোগের শুরু থেকে কাজ করেছেন সঞ্জয় দত্ত। তার কাজের ওপর একটা নির্দিষ্ট বেতনও দিয়েছেন কর্তৃপক্ষ। সব মিলিয়ে কর্তৃপক্ষের কাছে তার পাওনা ৩৮ হাজার রুপি। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ৪৩ হাজার ৪৪৫ টাকা। কিন্তু ফিরতি পথে জেল কর্তৃপক্ষ তাকে ধরিয়ে দিচ্ছে মাত্র ৪৪০ রুপি অর্থাৎ বাংলাদেশি ৫০৩ টাকা।

কিন্তু কেন এত কম মজুরি সঞ্জয় দত্তকে ধরিয়ে দিচ্ছে জেল কর্তৃপক্ষ? এ প্রশ্নের উত্তরে প্রতিবেদনে বলা হয়, কারাগারে থাকার সময় সেখানকার ক্যান্টিনে সাড়ে ৩৭ হাজার রুপি বাকী করেছেন সঞ্জয় দত্ত। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ ৪২ হাজার ৮৮৮ টাকা। তাই মুক্তির সময় হিসেব নিকেষ করে জেল কর্তৃপক্ষ তাকে ধরিয়ে দিচ্ছে মাত্র ৪৪০ রুপি।

প্রসঙ্গত, ১৯৯৩ সালে মুম্বাই সন্ত্রাসী হামলাকালে একে-৪৭সহ বেশকিছু অবৈধ অস্ত্র কাছে রাখার দায়ে সঞ্জয় দত্তকে দোষী সাব্যস্ত করে ভারতের সর্বোচ্চ আদালত। আদালত তাকে ৫ বছরের সাজা দেয়। এসময় পুনের ইয়েরাওয়াড়া কারাগারে তার কারাবাস করার কথা ছিল। কিন্তু সদাচরণের জন্য নির্ধারিত সময়ের আগেই জেল থেকে ছাড়া পাচ্ছেন বলিউডের এই শক্তিশালী অভিনেতা।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ