গ্রাহকের অজান্তে ব্র্যাকের কার্ড ব্যবহার করে কেনাকাটা!
today-news
brac-epl
প্রচ্ছদ » ব্যাংক-বিমা

গ্রাহকের অজান্তে ব্র্যাকের কার্ড ব্যবহার করে কেনাকাটা!

এবার ব্র্যাক ব্যাংকের এক গ্রাহকের কার্ড জালিয়াতি করে কেনাকাটার অভিযোগ পাওয়া গেছে। প্রীত রেজা এক গ্রাহক দাবি করেছেন, তার অজান্তেই একটি দোকানে তার কার্ডের নামে ২৫ হাজার টাকার কেনাকাটা হয়ে গেছে।

সোমবার এক ফেসবুক স্ট্যাটাসে তিনি জানান, শনিবার রাতে তার ব্র্যাক ব্যাংকের ডেবিট কার্ড দিয়ে ফেয়ার কানেকশন নামে একটি দোকান থেকে ২৪ হাজার ৯০০ টাকার কেনাকাটা করা হয়; যদিও সেখানে তিনি যাননি। কার্ডটিও সঙ্গে ছিল বলে তার দাবি। মোবাইলের এসএমএসের মাধ্যমে তিনি বিষয়টি জানতে পারেন।

তিনি আরও জানান, টাকা বেহাতের বিষয়ে ব্র্যাক ব্যাংকের কাস্টমার কেয়ারে জানানোর পর এ বিষয়ে তাৎক্ষণিকভাবে ‘কিছুই করার নেই’ বলে জানানো হয়। তিনি বলেন, ফেয়ার কানেকশনের ঠিকানা চেয়েও পাননি তিনি।

শেষ পর্যন্ত বাধ্য হয়ে সোমবার ব্র্যাক ব্যাংকের শাখায় গিয়ে লিখিত অভিযোগ দিয়ে এসেছেন প্রীত রেজা।

তিনি আরও জানিয়েছেন, তিনি সাধারণত ব্র্যাক ব্যাংকের বনানী এটিএম বুথে আমার কার্ডটি ব্যবহার করে থাকেন।,এছাড়া স্বপ্ন, আড়ং অথবা আগোরায় কার্ড ব্যবহার করেন তিনি। এর বাইরে এ কার্ড তিনি কোথাও ব্যবহার করেননি।

brac 3

প্রীত রেজার স্ট্যাটাস

এ ব্যাপারে যোগাযোগ করা হলেও ব্র্যাকের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি।

প্রসঙ্গত, এর আগে গত ১২ ফেব্রুয়ারি ইষ্টার্ণ ব্যাংকের এক গ্রাহক তার ব্যাংক অ্যাকাউন্টে থেকে এটিএমের মাধ্যমে টাকা উত্তোলনের এসএমএস পান। পরে বিষয়টি ব্যাংক কর্তৃপক্ষের নজরে আনলে জানা যায়, কার্ড ক্লোনিং করে দুর্বৃত্তরা এ টাকা উত্তোলন করেছে। এভাবে জালিয়াতি চক্র বেসরকারি তিন ব্যাংকের ৩৬ জন গ্রাহকের মোট ২০ লাখ ৫৯ হাজার টাকা হাতিয়ে নিয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংকগুলোর অভিযোগের প্রেক্ষিতে শনিবার এক বিদেশি ও তিন ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এসবি

এই বিভাগের আরো সংবাদ