কার্ড ক্লোন: বিদেশিসহ ৪ জন রিমান্ডে
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

কার্ড ক্লোন: বিদেশিসহ ৪ জন রিমান্ডে

এটিএম কার্ড জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার এক বিদেশি এবং তিন ব্যাংক কর্মকর্তার ছয় দিনের করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির উপপরিদর্শক সোহরাব মিয়া আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ মাজহারুল ইসলাম রিমান্ডের এই আদেশ দেন।

আটক চারজন হলেন: বিদেশি নাগরিক পিওটর সিজোফেন মাজুরেক (ছদ্মনাম থমাস পিটার) এবং সিটি ব্যাংকের তিন কর্মকর্তা মোরশেদ আলম মাকসুদ, রেজাউল করিম ও রিয়াজ আহমেদ।

আবেদনে বলা হয়, আসামিরা আধুনিক কম্পিউটার প্রযুক্তি ব্যবহার করে একাধিক গ্রাহকের লাখ লাখ টাকা তুলে নিয়েছেন। এরা আন্তর্জাতিক জালিয়াত চক্রের সদস্য। এদের একজন চার দেশের নাগরিক। এই জালিয়াতির সঙ্গে আর কেউ জড়িত আছে কি না-তা খুঁজে বের করার জন্য এদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। শুনানি শেষে আদালত এই চারজনের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গতকাল রোববার রাতে ওই চারজনকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ।

চলতি মাসের প্রথম সপ্তাহে রাজধানীর বিভিন্ন এলাকায় বেসরকারি ইস্টার্ন, সিটি ও ইউসিবিএল ব্যাংকের এটিএম বুথ থেকে অন্তত ২০ লাখ টাকা সরিয়ে নেয় জালিয়াত চক্রটি। টাকা হাতিয়ে নিতে তারা স্কিমিং ডিভাইস বসিয়ে গ্রাহকদের গোপন তথ্য চুরি করে।

এ ঘটনার শিকার গ্রাহকেরা ছাড়াও ইউসিবিএল, সিটি ব্যাংক ও ইস্টার্ন ব্যাংক কর্তৃপক্ষের টনক নড়ে। এই সেক্টরের কড়া নিরাপত্তা সুরক্ষায় বাংলাদেশ ব্যাংকও দ্রুত এগিয়ে আসে। মাঠে নামে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরপরই এই চারজনকে গ্রেপ্তার করা হয়।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ