উন্মোচিত হলো পানিরোধী গ্যালাক্সি এস ৭ এর ‘রহস্য’!
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

উন্মোচিত হলো পানিরোধী গ্যালাক্সি এস ৭ এর ‘রহস্য’!

বেশ কয়েক মাস ধরেই গুজবটা শোনা যাচ্ছিলো, যে চলতি মাসেই গ্যালাক্সি সিরিজের নতুন স্মার্টফোন উন্মুক্ত করতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ার মোবাইল ব্র্যান্ড স্যামসাং। শেষ পর্যন্ত প্রযুক্তিপ্রেমীদের অপেক্ষার প্রহর শেষ হলো। উন্মুক্ত হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস ৭ সিরিজের নতুন দুইটি ফোনের মডেল। গতকাল স্পেনের শহর বার্সালোনায় ফোন দুইটি প্রথম উন্মুক্ত করা হয়।

দ্যা গার্ডিয়ানের এক খবরে বলা হয়েছে, ডিভাইসটি নিয়ে মূল আগ্রহের বিষয়টি ঠিকঠাক রেখেই বাজারে ছাড়া হয়েছে। কোম্পানিটি জানিয়েছে, একটি ৫.১ ইঞ্চি ডিসপ্লে এবং আরেকটি ৫.৫ ইঞ্চি ডিসপ্লের ফোনের দুইটিই পানিরোধী। এর মধ্যে একটি আবার বাঁকানো ডিসপ্লের।samsung

অন্যান্য ডিভাইস ও ক্যামের বাড়তি জায়গার জন্য ৫.১ ইঞ্চির ডিসপ্লের ফোনটিতে আছে  মাইক্রোএসডি কার্ড স্লট।

স্যামস্যাং প্রধান কোহ দিয়ং জিন জানান, নতুন ধরনের পণ্য গ্রাহকের হাতে তুলে দিতে পারাটা যেকোনো কোম্পানির জন্য সবচেয়ে বড় প্রাপ্তি।

তবে কোম্পানিটির সাম্প্রতিক লোকসান কাটিয়ে উঠতে নতুন পণ্যটি কতটুকু ভুমিকা রাখবে সে সম্পর্কে ইতিবাচক কোনো ইঙ্গিত দেননি দিয়ং জিন।

তিনি জানান, নতুন পণ্য দুটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড মার্সম্যালো ৬.০ অপারেটিং সিস্টেম চালিত ফোনে থাকছে স্যামসাংয়ের টাচ উইজ। এতে আছে ৪ জিবি র‍্যাম। ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।

টি

এই বিভাগের আরো সংবাদ