পূবালী ব্যাংকের খুলনা অঞ্চলের ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

পূবালী ব্যাংকের খুলনা অঞ্চলের ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

পূবালী ব্যাংক লিমিটেডের খুলনা অঞ্চলের প্রথম শাখা ব্যবস্থাপক সম্মেলন ২০১৬ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল ৯টায় নগরীর হোটেল সিটি ইন লিমিটেডে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

পূবালী ব্যাংক লিমিটেডের খুলনা অঞ্চলের শাখা ব্যবস্থাপক সম্মেলনে উপস্থিত কর্মকর্তাবৃন্দ। ছবি সংগৃহীত

পূবালী ব্যাংক লিমিটেডের খুলনা অঞ্চলের শাখা ব্যবস্থাপক সম্মেলনে উপস্থিত কর্মকর্তাবৃন্দ। ছবি সংগৃহীত

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পূবালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আব্দুল হালিম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক ও সিটিও মোহাম্মদ আলী।

খুলনা অঞ্চলের ২৯টি শাখার ব্যবস্থাপক ও উপ-ব্যবস্থাপক/শাখার কি পারসনদের অংশগ্রহণে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন খুলনার অঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক নরেশ চন্দ্র বসাক।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশ বিদেশে পুবালী ব্যাংকের অনেক সুনাম রয়েছে। আমানত ও ঋনের বিপরীতে এ ব্যাংকের মুনাফার হার যথেষ্ট মার্জিত। এটাকে কাজে লাগিয়ে ব্যাংকের আমানত, ঋণ ও মুনাফা বাড়াতে হবে।

তিনি বলেন, মুনাফা বাড়াতে গ্রাহক সেবার কোনও বিকল্প নেই। তাই আমানতদার ও ঋণ গ্রহীতা উভয়কে ব্যাংকের সর্বোচ্চ সেবা নিশ্চিত করে তাদের বিশ্বাস অর্জন করতে হবে। জনশক্তির যোগ্যতা অনুযায়ী কাজ দেওয়া এবং দক্ষতার সর্বোচ্চ ব্যবহার করে কার্যকরী পদক্ষেপ নিতে হবে। অফিসের কাজের ব্যাপারে একে অপরকে সহযোগিতামূলক আচরণ করতে হবে। ফরেন রেমিটেন্স ও ক্যাশ ব্যবস্থাপনা বাড়িয়ে অধিক মুনাফা অর্জন করতে হবে।

এসময় বিশেষ অতিথি মোহাম্মদ আলী কর্মকর্তাদের নিজের উপর বিশ্বাস রেখে কাজ করার পরামর্শ দেন। তিনি বলেন, খুলনা অঞ্চল অনেক ভালো করেছে। নতুন হিসাব খোলা এবং সেই হিসাবগুলো তদারকীর উপর জোর দিতে হবে। ব্যবস্থাপকদের শাখার পোর্টফোলিও ব্যবস্থাপনা করতে হবে। ব্যাংকের খেলাপী ঋণ আদায়ের উপর বিশেষ গুরুত্ব দিতে হবে। পাশাপাশি নতুন কোনও ঋণ যাতে আর খেলাপী না হয় সে ব্যাপারে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। এক কথায় ব্যাংকের উন্নয়নে সংঘবদ্ধভাবে কাজ করতে হবে।

সম্মেলনের ব্যবসায়িক পর্বে ব্যাংকের খুলনা অঞ্চলের গত বছরের সার্বিক অর্জন, সফলতা, ব্যর্থতা ও আগামী বছর লক্ষ্যমাত্রা অর্জনের বিষয়ে আলোচনা করা হয়।

অর্থসূচক/বিজ্ঞপ্তি/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ