খুলনায় বাণিজ্য মেলা শুরু ৬ মার্চ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

খুলনায় বাণিজ্য মেলা শুরু ৬ মার্চ

আগামী ৬ মার্চ থেকে খুলনার সার্কিট হাউজ মাঠে শুরু হচ্ছে ১৫তম আন্তর্জাতিক বাণিজ্যমেলা। ইতিমধ্যে ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানির কাছে মাঠ বুঝিয়ে দিয়েছে জেলা প্রশাসন। শুরু হয়েছে মেলার প্রস্তুতির কাজ।

খুলনায় বাণিজ্য মেলা শুরু ৬ মার্চ

খুলনায় বাণিজ্য মেলা শুরু ৬ মার্চ

বাণিজ্য মেলার ইভেন্ট ম্যানেজন্ট কোম্পানি মেসার্স এলিন ট্রেডার্সের ব্যবস্থাপনা পরিচালক ইমরুল হাসান জানান, চেম্বার সভাপতির পরামর্শে ৬ মার্চ মেলার উদ্বোধনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। এবার নির্ধারিত সময়ে মেলা শুরু এবং শেষ করা হবে।

তিনি বলেন, এবছর বাণিজ্যমেলা হবে বিগত ১৪ বারের তুলনায় ব্যতিক্রম। দেশী-বিদেশী স্টল, টেক্সটাইল জোন ও প্যাভিলিয়নসহ ১৫১টি স্টল থাকবে মেলায়। এবার শুধু কেনাকাটাই নয়, বাণিজ্যমেলাকে বিনোদনের স্থান হিসেবে গড়ে তুলতে চেষ্টা চালানো হচ্ছে।

জানা যায়, প্রতিবছর খুলনার সার্কিট হাউজ মাঠে আন্তর্জাতিক বাণিজ্যমেলার আয়োজন করে চেম্বার অব কমার্স। মেলার কারণে বছরের প্রায় ৫ মাস মাঠটি বন্ধ থাকে। খুলনার একমাত্র খেলার মাঠও এটি। এবছর জেলা স্টেডিয়ামের নির্মাণ কাজ চলায় খেলাধুলার সব চাপ পড়েছে সার্কিট হাউজ মাঠে। এজন্য সার্কিট হাউজ মাঠে বাণিজ্য মেলার আয়োজন থেকে বিরত থাকতে আন্দোলনে নামে খুলনার ক্রীড়া সংগঠকরা। গত এক মাস ধরে তারা মানববন্ধন, অবস্থান কর্মসূচি, বাণিজ্য মন্ত্রণালয় ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে। এসবের কারণে এবছর বাণিজ্য মেলার আয়োজন নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। পরে খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টি এবং সার্কিট হাউজ মাঠ বাঁচাও আন্দোলন কমিটির যৌথ সভায় বেশকিছু শর্তে মেলার আয়োজনের অনুমতি দেয়া হয়।

অর্থসূচক/ প্রতিনিধি/এমএইচ

এই বিভাগের আরো সংবাদ