আফগানদের হারিয়ে আমিরাতের চমক
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

আফগানদের হারিয়ে আমিরাতের চমক

এশিয়া কাপের বাছাইপর্বের শুরুতেই ধাক্কা খেল আফগানিস্তান। ফেবারিটের তকমা নিয়েও সংযুক্ত আরব আমিরাতের কাছে হেরে গেছে আফগানরা। তাদের ১৬ রানে হারিয়ে চমক দেখালো আমিরাত।

এশিয়া কাপের বাছাইপর্বে আফগানিস্তানকে ১৬ রানে হারিয়ে চমক দেখালো আমিরাত। ছবি সংগৃহীত

এশিয়া কাপের বাছাইপর্বে আফগানিস্তানকে ১৬ রানে হারিয়ে চমক দেখালো আমিরাত। ছবি সংগৃহীত

আজ শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে সংযুক্ত আরব আমিরাত। জবাবে ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৬০ রান তুলতে সক্ষম হয় আফগান বাহিনী।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলেন আমিরাতের দুই উদ্বোধনী ব্যাটসম্যান রোহান মোস্তফা ও মোহাম্মদ কলিম। অবিচ্ছিন্ন জুটিতে তারা সংগ্রহ করেন ৮৩ রান।

আমির হামজার শিকার হওয়ার আগে ৫০ বলে ৭৮ রানের ঝলমলে ইনিংস খেলেন মোস্তফা। ৭টি চার ও ৪টি ছক্কায় সাজানো ছিল তার ইনিংস। আর রশিদ খানের শিকার হওয়া কলিম করেন ১৯ বলে ২৫ রান। মোহাম্মদ শাহজাদের ব্যাট থেকে আসে মূল্যবান ২৫ রান। এছাড়া উসামা মোস্তাক ২৩ রান করে অপরাজিত থাকেন।

আফগানিস্তানের হয়ে ২৫ রানে ৩ উইকেট নেন আদিল রশিদ। বাকি উইকেটটি পান আমির হামজা।

১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আফগানদের শুরুটা মোটেই ভালো হয়নি। দলীয় ৩৭ রানেই সাজঘরে ফেরেন টপঅর্ডারের ৩ ব্যাটসম্যান। এরপর দলকে খাদে ফেলে একে একে বিদায় নেন মোহাম্মদ শাহজাদ (৬), উসমান গনি (৩) ও অধিনায়ক আসগর স্তানিকজাই (৬)।

দলের যাওয়া আসার মিছিলে শক্ত হাতে হাল ধরেন করিম সাদিক। যতক্ষণ তিনি ছিলেন ততক্ষণ জয়ের আশাও ছিল ফেবারিটদের। কিন্তু মোহাম্মদ নাভিদের দুর্দান্ত এক ডেলিভেরিতে ব্যক্তিগত ৭২ রানে তিনি ফিরে গেলে সেই আশা উবে যায়।

শেষদিকে মোহাম্মদ নবীর ২৩ ও নজীবুল্লাহ জাদরানের ২১ রান শুধু হারের ব্যবধানটুকুই কমিয়েছে।

আমিরাতের হয়ে বল হাতেও দুর্দান্ত ছিলেন রোহান মোস্তফা। এদিন তিনি নেন  ৩ উইকেট। এছাড়া ২টি করে উইকেট নেন ফারহান আহমেদ ও মোহাম্মদ নাভিদ।

ব্যাট হাতে ৭৮ রান এবং বল হাতে ১৯ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচত হন রোহান মোস্তফা।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ