টানা ছুটিতে মাটির টানে মানুষ, মহাসড়কে জট
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

টানা ছুটিতে মাটির টানে মানুষ, মহাসড়কে জট

Feni-High-Way

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। ছবি সংগৃহীত

দুই দিনের সাপ্তাহিক ছুটির পরেই একুশে ফেব্রুয়ারি। টানা তিন দিনের সরকারি ছুটি। নগরের চার দেওয়ালে হাঁপিয়ে ওঠা জীবনে একটু খোলা হাওয়ার জন্য, একটু মাটির ঘ্রাণের জন্য অনেকেই ছুটছেন গ্রামে দিকে। অনেকেই পাহাড় কিংবা সাগরের দিকে যাচ্ছেন ছুটিটা চুটিয়ে কাটাতে।

আর এর সঙ্গে যোগ হয়েছে বনভোজনের হিড়িক। রাস্তার নিয়মিত গাড়ি সাথে যোগ হয়েছে ব্যক্তিগত গাড়ি, ভাড়া করা গাড়ি। এর প্রভাব পড়েছে দেশের প্রধান দুই মহাসড়কে।

শুক্রবার গাড়ির বাড়তি চাপে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজটের।

শীর্ষস্থানীয় কয়েকটি গণমাধ্যমের খবর থেকে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মৌচাক থেকে মদনপুর পর্যন্ত ১০ কিলোমিটার এলাকাজুড়ে সকাল ছয়টা থেকে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত যা অব্যাহত ছিল।

এতে কাঁচপুর সেতুর দুই পাশে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রামগামী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শরীফুল আলম বলেন, টানা তিন দিনের ছুটি থাকায় যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় জটের সৃষ্টি হয়েছে।

এদিকে আজ ভোর পাঁচটার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বাইপাস সড়কের রেললাইনের ওপর উড়ালসড়কে লরি বিকল হয়ে যায়। সকাল নয়টার দিকে লরিটি সরিয়ে নেওয়া হয়। এতে গাজীপুরের ভোগড়া পাইপাস থেকে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

গাজীপুর ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার সাখাওয়াত হোসেন জানান, মহাসড়কে যানজট থাকলেও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহন স্বাভাবিক গতিতেই চলছে। তবে যানবাহনের চাপ অন্য দিনের চেয়ে বেশি।

অর্থসূচক/এসএম/টি

এই বিভাগের আরো সংবাদ