ধামরাইয়ে সোনালী ব্যাংকে চুরির চেষ্টা, ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১
today-news
brac-epl
প্রচ্ছদ » ব্যাংক-বিমা

ধামরাইয়ে সোনালী ব্যাংকে চুরির চেষ্টা, ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

ঢাকার ধামরাইয়ে সোনালী ব্যাংকের একটি শাখায় চুরির চেষ্টাকালে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সন্দেহভাজন এক চোর নিহত হয়েছে। আজ শুক্রবার ভোর রাতে ধামরাই বাজারের রিয়াজ উদ্দিন মার্কেট ভবনে এই ঘটনা ঘটে।

ধামরাই থানার ওসি রেজাউল করিম জানান, রিয়াজ উদ্দিন মার্কেটে র‌্যাবের অভিযানে গোলাগুলিতে মাসুক (৫৫) নামে সন্দেহভাজন এক চোর নিহত হয়েছে। ওই ভবনের একটি বাসা থেকে নারী ও শিশুসহ মোট ৬ জনকে আটক করেছে র‌্যাব।

র‌্যাব-৪ এর এসআই সুপ্রভাত মণ্ডল জানান, মাসুকের মরদেহ ধামরাই থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে আটক সবুজ (৫৮), শিলা (১৮), রুমানা (২৫), তার ছেলে শাকিল (৮), বাদশা মিয়া (৩৮) ও রিয়াজ উদ্দিনকে (৪৮) র‌্যাব হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি বলেন, রিয়াজ উদ্দিন মার্কেটের দ্বিতীয় তলায় সোনালী ব্যাংকের একটি শাখা রয়েছে। তার ঠিক ওপরের তলার ফ্ল্যাটটি মাস তিনেক আগে ভাড়া নিয়ে সেখানে ওঠেন মাসুক ও আটকদের কয়েকজন। তারা নিজেদের একই পরিবারের সদস্য বলে পরিচয় দিয়েছিলেন। বাসা ভাড়া নেওয়ার সময় বলেছিলেন তারা পোশাক কর্মী। তৃতীয় তলার মেঝে, অর্থাৎ দ্বিতীয় তলায় ব্যাংকের ভল্টের ছাদ কেটে ভেতরে ঢুকে লুটের পরিকল্পনা ছিল তাদের। একজন মানুষ নামতে পারে এমন মাপের একটি গর্তও তৈরি করে তারা।

সুপ্রভাত মণ্ডল জানান, রাতেই তারা ভল্টে নামতে পারে- এমন তথ্য পেয়ে রাত ৩টার দিকে র‌্যাব সদস্যরা ওই বাড়ি ঘিরে ফেলে। অভিযানের বিষয়টি টের পেয়ে ওই বাসা থেকে র‌্যাবের দিকে গুলি ছোড়ে তারা। র‌্যাবও পাল্টা গুলি করলে কিছুক্ষণ বন্দুকযুদ্ধ চলে। ওই সময় মাসুক নিহত হয়। র‌্যাব সদস্যরা পরে ভবনে ঢুকে কংক্রিট কাটার সরঞ্জামসহ বাকিদের আটক করে।

তিনি জানান, দেড় বছর আগে গাজীপুরে একটি ব্যাংকে একইভাবে চুরির সঙ্গে জড়িত ছিল বলে তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ