ডিএসইতে লেনদেন বেড়েছে ২০.৫৩%
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে লেনদেন বেড়েছে ২০.৫৩%

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের সঙ্গে সূচকও বেড়েছে। আলোচিত সপ্তাহে ডিএসইতে লেনদেন বেড়েছে ২০ দশমিক ৫৩ শতাংশ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগের সপ্তাহের চেয়ে ডিএসইতে শেয়ার লেনদেন বেড়েছে ৩৮২ কোটি ৬১ লাখ টাকার। আলোচিত সপ্তাহে ডিএসইতে শেয়ার লেনদেন হয়েছে ২ হাজার ২৪৬ কোটি ১৬ লাখ টাকার। আর আগের সপ্তাহে শেয়ার লেনদেন হয়েছিল ১ হাজার ৮৬৩ কোটি ৫৫ লাখ টাকার।

আগের সপ্তাহের চেয়ে ডিএসইতে শেয়ার লেনদেন বেড়েছে ৩৮২ কোটি ৬১ লাখ টাকার। আলোচ্য সপ্তাহে ডিএসইতে শেয়ার লেনদেন হয়েছে ২ হাজার ২৪৬ কোটি ১৬ লাখ টাকার। আর আগের সপ্তাহে শেয়ার লেনদেন হয়েছিল ১ হাজার ৮৬৩ কোটি ৫৫ লাখ টাকার।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯৫ দশমিক ০২ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ১ দশমিক ৫৫ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২ দশমিক ৫৬ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে দশমিক ৮৭ শতাংশ।

এদিকে ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে দশমিক ১৪ শতাংশ বা ৬ দশমিক ৩২ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএস৩০ সূচক বেড়েছে দশমিক ৩৮ শতাংশ বা ৬ দশমিক ৬৩ পয়েন্ট। অপরদিকে শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে দশমিক ৫৮ শতাংশ বা ৬ দশমিক ৫৪ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৯ টি কোম্পানির। আর দর কমেছে ২০২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। আর লেনদেন হয়নি ৩টি কোম্পানির শেয়ার।

অপর দিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ১৪২ কোটি ২৭ লাখ টাকার শেয়ার। প্রধান সূচক সিএএসপিআই বেড়েছে দশমিক ১৬ শতাংশ।

সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৪টি কোম্পানির। আর দর কমেছে ১৪৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

অর্থসূচক/এসইউএম/এসএম

এই বিভাগের আরো সংবাদ