হিজাব পরে এটিএম বুথ ব্যবহার নিষিদ্ধ নয়
বুধবার, ২৭শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » ব্যাংক-বিমা

হিজাব পরে এটিএম বুথ ব্যবহার নিষিদ্ধ নয়

হিজাব পরিহিত অবস্থায় এটিএম বুথ ব্যবহারে কোন প্রকার বিধি নিষেধ আরোপ করা হয়নি বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। বৃহস্পতিবার কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এটিএম জালিয়াতি রোধে বুধবার বাংলাদেশ ব্যাংক তফসিলী ব্যাংকগুলোর সঙ্গে একটি পরামর্শ সভার আয়োজন করে। এ সভায় বিভিন্ন প্রস্তাবনার পাশাপাশি একটি ব্যাংক কর্তৃক হিজাব পরিহিত অবস্থায় এটিএম বুথ ব্যবহার করা ঠিক হবে কি না সে বিষয়ে জানতে চায়। এর জবাবে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়, হিজাব পরিহিত অবস্থায় এটিএম বুথ ব্যবহার করা যাবে।

তবে সভা প্রসঙ্গে কোন কোন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, এটিএম বুথ ব্যবহারের সময় হিজাব খুলে ফেলতে হবে। এরই প্রেক্ষিতে সাধারণ জনগণকে এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

প্রসঙ্গত, গত শুক্রবার ইষ্টার্ণ ব্যাংকের এক গ্রাহক তার ব্যাংক অ্যাকাউন্টে থেকে এটিএমের মাধ্যমে টাকা উত্তোলনের এসএমএস পান। পরে বিষয়টি ব্যাংক কর্তৃপক্ষের নজরে আনলে জানা যায়, কার্ড ক্লোনিং করে দুর্বৃত্তরা এ টাকা উত্তোলন করেছে। এভাবে জালিয়াতি চক্র বেসরকারি চারটি ব্যাংকের ৩৬ জন গ্রাহকের মোট ২০ লাখ ৫৯ হাজার টাকা হাতিয়ে নিয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। এরই প্রেক্ষিতে তফসিলী ব্যাংকগুলোকে নিয়ে এ পরামর্শ সভার আয়োজন করা হয়।

এসবি

এই বিভাগের আরো সংবাদ