শান্তিরক্ষীদের বেতন না কাটার সুপারিশ
today-news
brac-epl
প্রচ্ছদ » অর্থনীতি

শান্তিরক্ষীদের বেতন না কাটার সুপারিশ

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত সামরিক সদস্যদের বেতন থেকে ১০ শতাংশ না কাটার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বুধবার প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক থেকে সরকারের কাছে এ সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, এর আগে সংসদীয় কমিটি কঙ্গো ও আইভরি কোস্ট সেখানে কর্মরত শান্তিরক্ষীরা বিষয়টি উত্থাপন করে। সেই পরিপ্রেক্ষিতে আজকে এই সুপারিশ করা হয়েছে।

উল্লেখ, দীর্ঘ দেনদরবারের পর ২০১৩ সালে শান্তিরক্ষীদের বেতন ৭ দশমকি ৭৫ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত নেয় জাতিসংঘ।

এই বাস্তবতায় জাতিসংঘের ১৬টি মিশনে ঝুঁকি নিয়ে কাজ করা মোট ৮৪৯৬ জন বাংলাদেশির বেতন থেকে ১০ ভাগ কেটে না নেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে বলে বৈঠক সূত্র জানিয়েছে।

বৈঠকে উপস্থিত সংসদীয় কমিটির একজন সদস্য জানান, কমিটির বৈঠকে বাংলাদেশি শান্তিরক্ষীদের দাবি অনুযায়ী সুপারিশ করা হয়েছে। বাকিটা সরকারের দায়িত্ব।

এদিকে সংসদে উত্থাপিত প্রতিরক্ষা কর্মবিভাগের দুইটি প্রতিবেদন বৈঠকে চূড়ান্ত করা হয় বলে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

কমিটির সভাপতি সাবেক সেনা কর্মকর্তা মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মাহমুদ উস সামাদ চৌধুরী এবং হোসনে আরা বেগম অংশ নেন।

টি

এই বিভাগের আরো সংবাদ