চট্টগ্রামে মাহফুজ আনামের বিরুদ্ধে ২টি মামলা
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

চট্টগ্রামে মাহফুজ আনামের বিরুদ্ধে ২টি মামলা

mahfuz anamজরুরি অবস্থার সময় তথ্য যাচাই না করে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ‘দুর্নীতির’ খবর প্রকাশের অভিযোগে  ইংরেজি পত্রিকা দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে চট্টগ্রামে রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে দুইটি মামলা করা হয়েছে।

আজ বুধবার দুপুরে মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে মামলা দুইটি করা হয়।

সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম আল মামুন বাদি হয়ে মামলা দুইটি দায়ের করেন।

মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী জানান, রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে মাহফুজ আনামের বিরুদ্ধে দুইটি মামলা করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়েছে। এর মধ্যে আদালত মানহানির মামলায় মাহফুজ আনামকে আদালতে হাজির হতে সমন জারি করেছেন। আর রাষ্ট্রদ্রোহের মামলায় সংশ্লিষ্ট থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

বাদী মামলায় উল্লেখ করেন, তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মাহফুজ আনাম তার ডেইলি স্টার পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ করেছিলেন যাতে প্রধানমন্ত্রীর মানহানি হয় এবং তাকে জেল-জুলুম ও নির্যাতন সহ্য করতে হয়।

সম্প্রতি ডেইলি স্টারের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহফুজ আনাম বলেন, ২০০৭-০৮ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ডিজিএফআইয়ের দেওয়া বিভিন্ন দুর্নীতির খবর যাচাই না করেই তারা ছেপেছিলেন।

ডিআর/এসএম

এই বিভাগের আরো সংবাদ