নারী লাঞ্ছনা: এসআই রতনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

নারী লাঞ্ছনা: এসআই রতনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

si-ratanরাজধানীর বেসরকারী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে হয়রানির ঘটনায় আদাবর থানার এসআই রতন কুমারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ঢাকার একটি আদালত।

এসআই রতন কুমারের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের প্রতিবেদন আমলে নিয়ে মঙ্গলবার ঢাকার ৪ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সালেহউদ্দিন আহম্মেদ এই আদেশ দেন।

গত ১০ ফেব্রুয়ারি ঢাকার ৪ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচার বিভাগীয় এ তদন্ত প্রতিবেদন জমা দেন মুখ্য মহানগর হাকিম শেখ হাফিজুর রহমান।

ওই প্রতিবেদনে বলা হয়, এসআই রতন কুমার হালদারের বিরুদ্ধে বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগের সত্যতা পেয়েছে বিচার বিভাগীয় তদন্ত কমিটি।

হেনস্তার শিকার ওই তরুণী অভিযোগ করে বলেন, ৩১ জানুয়ারি বিশ্ববিদ্যালয় থেকে রিকশায় বাসায় ফেরার সময় শিয়া মসজিদের কাছে পথ রোধ করে দাঁড়ায় এসআই রতন। এরপর তাকে একটি দোকানের ভিতরে নিয়ে সবাইকে বের করে দিয়ে স্বামীর খোঁজ জানতে তাকে তল্লাশি করা হয়। এ অভিযোগ ওঠার পরেই সাময়িক বরখাস্ত করা হয় এসআই রতনকে।

ঘটনার পরদিন ১ ফেব্রুয়ারি ওই ছাত্রী তরুণী নারী ও শিশু নির্যাতন দমন আইনে ঢাকা-৪ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নালিশি মামলা করেন। আদালত মামলা আমলে নিয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন।

এসএম

এই বিভাগের আরো সংবাদ