২ মাসের মধ্যে খালেদাকে আত্মসমর্পণের নির্দেশ
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

২ মাসের মধ্যে খালেদাকে আত্মসমর্পণের নির্দেশ

Khaleda Zia2

দুর্নীতির ২ মামলায় হাজিরা দিতে রাজধানীর বকশীবাজার মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। ছবি: মহুবার রহমান

গ্যাটকো দুর্নীতি মামলার বৈধতা নিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার আবেদন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়েছে। আগামী দুই মাসের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে তাকে।

গত বছরের ৫ আগষ্ট  গ্যাটকো দুর্নীতি মামলার বৈধতা নিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার দুই আবেদন খারিজ করে স্থগিতাদেশ প্রত্যাহার করে নেয় হাইকোর্ট।

২০০৭ সালের ২ সেপ্টেম্বরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে তেঁজগাও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন।

ওই মামলার পরদিন খালেদা জিয়া ও কোকোকে গ্রেপ্তার করা হয়। জরুরি ক্ষমতা আইনে ১৮ সেপ্টেম্বর মামলাটি অন্তর্ভুক্ত করা হয়। ২০০৮ সালের ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে এই মামলায় অভিযোগপত্র দেওয়া হয়।

এতে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ঠিকাদারী প্রতিষ্ঠান গ্যাটকোকে ঢাকার কমলাপুর আইসিডি ও চট্টগ্রাম বন্দরের কন্টেইনার হ্যান্ডলিংয়ের কাজ দিয়ে রাষ্ট্রের ১৪ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৬১৬ টাকার ক্ষতি করেছেন।

এই মামলার অন্যতম আসামিরা হলেন- বিগত চারদলীয় জোট সরকারের মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, এম. শামসুল ইসলাম, এম.কে. আনোয়ার, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মতিউর রহমান নিজামী।

অর্থসূচক/এসএম

এই বিভাগের আরো সংবাদ