প্রেম যদি ভেঙে যায়, যাক...
today-news
brac-epl
প্রচ্ছদ » লাইফস্টাইল

প্রেম যদি ভেঙে যায়, যাক…

অনন্যা স্বপ্ন দেখতেন ভালোবাসায় ভরা ছোট্ট একটা ঘরের। রূপমের হাতে হাত রেখে সারা জীবন একসাথে চলতে। কিন্তু এতোগুলো বছরের স্বপ্নটা ভেঙে দিয়েছে রূপম। ভাঙা মন নিয়ে এখন জীবনের সব কিছুই অর্থহীন মনে হয় অনন্যার।4-bible-verses-for-mending-a-broken-relationship-american-bible-society-blog-scripture-heartbreak-breakup-regret-worry-fix-friendship-siblings

প্রেম কিংবা দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে অনন্যার মতো যে কারো জীবনেই আসতে পারে এ ধরনের বিপর্যয়। কিন্তু জীবন তো আর থেমে থাকে না। তাই জীবনের এমন পরিস্থিতিতে ভেঙে না পড়ে নিজেকে মানিয়ে এগিয়ে চলা উচিত সামনের দিকে। প্রেম ও দাম্পত্য সম্পর্কে প্রতারিত হলে কিছু করণীয় জানাচ্ছে অর্থসূচক-

ভুলেও পেছনে ফিরে তাকাবেন না:

একবার সম্পর্ক ভেঙে অনেকটা পথ সামনে এগিয়ে যাওয়ার পর পেছনে তাকিয়েছেন তো মরেছেন। কারণ, আবারও সেই ভুল সম্পর্কের মায়ায় জড়িয়ে যেতে পারেন।

নিজেকে দোষ দেবেন না:

অনেকেই একসময়ের প্রিয় মানুষটির প্রতি দুর্বলতার কারণে দোষারোপ করতে থাকে নিজেকে। তারা মনে করে, তাদের কোনো ভুলের কারণেই সঙ্গী এমনটি করেছে; যা একেবারেই উচিত নয়। অন্যের প্রতারণায় দোষী ভাববেন না নিজেকে। যেই ব্যক্তি প্রতারক সে সব পরিস্থিতিতেই প্রতারণা করে। তাই নিজেকে অহেতুক দোষারোপ করে লাভ কি?

নিজেকে ভালোবাসুন; সময় দিন বন্ধুদের:

সম্পর্কের ক্ষেত্রে প্রতারণার স্বীকার হলে নিজেকে প্রচুর সময় দিন। আপনি যেসব বিষয়ে আনন্দ পান সেগুলোর প্রতি মনোযোগী থাকুন। পছন্দের খাবার মন ভরে খান। নিজের জন্য কেনাকাটা করুন; ত্বক ও চুলের যত্ন নিন। আত্মীয় স্বজন ও বন্ধুদেরকে সময় দিন।

বিষয়টি লুকানোর চেষ্টা করবেন না:

মনের ভেতরে বিষয়টি চেপে রাখলে কষ্টই বাড়বে। পরিবার ও বন্ধুদের সব কিছু জানান। এতে মন হালকা হবে; ভালো কিছু উপদেশও পাবেন।

তাকে আর বিশ্বাস করবেন না:

যে ব্যক্তি একবার আপনার সাথে প্রতারণা করেছে তাকে পুনরায় বিশ্বাস করার মতো বোকামি করবেন না। ও হয়তো আপনাকে অনেক আশ্বাস ও ভরসা দেবে। কিন্তু তার জালে পা দিয়ে আবারও বড়ো কোনো ক্ষতি হতে পারে।

হুট করে সম্পর্কে জড়াবেন না:

একটি সম্পর্কের ক্ষেত্রে প্রতারণার শিকার হলে অনেকেই প্রতিশোধ নেওয়ার জন্য কিংবা সময় কাটানোর জন্য আরেকজনের সাথে সম্পর্ক গড়ে তোলে। এই ভুল করা উচিত না একদমই। কারণ তাড়াহুড়ার এই সম্পর্ক আপনার জীবনে কোনো সুফল বয়ে আনবে না। যার সাথে সম্পর্ক করছেন সেও প্রতারিত হবে।

ইউএম/টি

এই বিভাগের আরো সংবাদ