চাকরির দাবিতে বাংলাদেশ ব্যাংকের সামনে অবস্থান
today-news
brac-epl
প্রচ্ছদ » ব্যাংক-বিমা

চাকরির দাবিতে বাংলাদেশ ব্যাংকের সামনে অবস্থান

বিলুপ্ত প্যানেল থেকে রাষ্ট্রায়ত্ত্ব সোনালী, জনতা ও রূপালী ব্যাংকে নিয়োগের দাবিতে বাংলাদেশ ব্যাংকের সামনে অবস্থান নিয়েছে চাকরি প্রত্যাশীরা। তাদের দাবি, ব্যাংকার্স সিলেকশন কমিটি গঠন করে তাদের বঞ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমান।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে কয়েকশত চাকরিপ্রত্যাশী অবস্থান নেন। এসময় চাকরি দেওয়ার দাবিতে মুহুর্মুহু স্লোগান দেন তারা।

এসময় সোনালী ব্যাংকে চাকরি চাই, নয়তো বিষ চাই; আমাদের চাকরির আবেদনের বয়স নেই, আমাদের বাঁচান- লেখা সম্বলিত একাধিক ব্যানার বহন করছিলেন চাকরিপ্রত্যাশীরা।

আন্দোলন কারীদের একজন মোহাম্মদ নিজাম বলেন, আমি সোনালী ব্যাংকের প্যানেলভুক্ত। কিন্তু অন্যায়ভাবে আমাদের বঞ্চিত করা হয়েছে।

নিজেকে ছাত্রলীগের সাবেক কর্মী দাবি করে তিনি জানান, আমাদের নিয়োগের জন্য অর্থমন্ত্রণালয় থেকে শুরু করে সবাই সম্মতি দিয়েছে, শুধু গভর্নর বাধ সেধেঁছেন।

এ ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের সাথে যোগাযোগ করা হলে জানানো হয়, রাষ্ট্রায়ত্ত ব্যাংকে প্যানেলভিত্তিক নিয়োগ বন্ধ করে ব্যাংকার্স সিলেকশন কমিটির মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শুরুর ব্যাপারে অর্থমন্ত্রীর নির্দেশনা রয়েছে। এ ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের কিছু করার নেই।

অর্থসূচক/এসবি/এমই/

এই বিভাগের আরো সংবাদ