সিএমপিতে ব্যাপক রদবদল
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

সিএমপিতে ব্যাপক রদবদল

CMP

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি) ব্যাপক রদবদল করা হয়েছে।

গতকাল বুধবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি) আট সহকারি কমিশনার (এসি) পদে রদবদল এবং মঙ্গলবার আট পুলিশ পরিদর্শককে বিভিন্ন থানায় বদলি করা হয়েছে।

সিএমপি কমিশনার মো. আব্দুল জলিল মণ্ডল এ রদবদলের এই আদেশ দিয়েছেন।

সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) একেএম শহীদুর রহমান অর্থসূচককে বিষয়টি সম্পর্কে নিশ্চিত করেছেন।

পুলিশের এই রদবদলের কারণ জানতে চাইলে শহীদুর রহমান অর্থসূচককে বলেন, নগরীতে পুলিশের কার্যক্রমকে আরও বেগবান করতে সিএমপি কমিশনার আব্দুল জলিল মণ্ডলের নির্দেশে এ রদবদল করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারি কমিশনার (ইমিগ্রেশন) শাহ মো. আব্দুর রউফকে বদলি করে সহকারি কমিশনার (সরবরাহ) পদে নিয়োগ করা হয়েছে । এদিকে সহকারি কমিশনার (রিজার্ভ অফিস) পলাশ কান্তি নাথকে ইমিগ্রেশন বিভাগের দায়িত্ব দেওয়া  হয়েছে।

সিএমপি কমিশনারের স্টাফ অফিসার সহকারি কমিশনার আসিফ মহিউদ্দিনকে অপরাধ বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে এবং পাঁচলাইশ জোনের সহকারি কমিশনার করা হয়েছে।

এদিকে পাঁচলাইশ জোনের সহকারি কমিশনারের দায়িত্বে থাকা দীপক জ্যোতি খীসাকে সহকারি কমিশনার (যানবাহন) পদে বদলি করা হয়েছে। বর্তমান সহকারি কমিশনার (যানবাহন) হাসান ইকবাল চৌধুরীকে সিএমপি কমিশনারের স্টাফ অফিসার করা হয়েছে।

বর্তমান সহকারি কমিশনার (সরবরাহ) তানজিলা সিদ্দিককে ট্রাফিক বিভাগের পশ্চিম জোনের শূন্য পদে বসানো হয়েছে। পদটি দীর্ঘদিন ধরে খালি ছিল।

নগর পুলিশের সহকারি কমিশনার কামরুল হাসান (পাবলিক ‍অর্ডার ম্যানেজমেন্ট) কামরুল হাসানকে গোয়েন্দা শাখার বন্দর জোনের সহকারি কমিশনার করা হয়েছে। এ পদটিও বেশ কিছুদিন ধরে খালি ছিল।

এছাড়া সিএমপিতে সংযুক্ত থাকা সহকারি কমিশনার রতন কুমার দাশগুপ্তকে রিজার্ভ অফিসে একই পদে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে গত মঙ্গলবার চট্টগ্রাম নগরীর হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) আট পুলিশ পরিদর্শক পদে রদবদল হয়েছে।

হালিশহর থানার বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোহাম্মদ আহসানুল ইসলামকে নগর পুলিশের বিশেষ শাখায় বদলি করা হয়েছে।  সেখানে ওসি হিসেবে দায়িত্ব পেয়েছেন প্রণব চৌধুরী। এর আগে প্রণব চৌধুরী সদরঘাট থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

সিএমপির রেশন স্টোরে দায়িত্বরত পুলিশ পরিদর্শক শেখ মোহাম্মদ আলীকে ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) পদে বদলি করা হয়েছে।  আর ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) উত্তম চন্দ্র দেবকে নগর গোয়েন্দা পুলিশের উত্তর জোনে বদলি করা হয়েছে।

বায়েজিদ বোস্তামি থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ নূরুল আবছারকে বাকলিয়া থানায় একই পদে বদলি করা হয়েছে। আর বাকলিয়া থানা থেকে পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরীকে বায়েজিদ বোস্তামি থানায় বদলি করা হয়েছে।

সিএমপি’র পুলিশ পরিদর্শক মো.হাসান ইমামকে বিশেষ শাখায় এবং কন্ট্রোল রুমের পরিদর্শক মোহাম্মদ জোবায়ের সৈয়দকে বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগের পরিদর্শক পদে বদলি করা হয়েছে।

এসএম

এই বিভাগের আরো সংবাদ