পুঁজিবাজার নিয়ে বিনিয়োগকারীদের প্রশিক্ষণ দেবে সিএসই
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

পুঁজিবাজার নিয়ে বিনিয়োগকারীদের প্রশিক্ষণ দেবে সিএসই

পুঁজিবাজারে আগ্রহীদের জন্য আর্থিক বিষয়ের উপর প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করতে যাচ্ছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। এ লক্ষ্যে আগামী ২০, ২৭ ও ২৯ ফেব্রুয়ারি চট্টগ্রাম, ঢাকা ও সিলেটে ১ দিনব্যাপী মোট ৩টি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করছে সিএসই। বিনিয়োগকারী, নতুন আগ্রহী ও বিভিন্ন পেশাজীবীদের জন্য এই কর্মশালা থেকে প্রশিক্ষণ নিতে পারবেন।

সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, কর্মশালাতে অংশগ্রহণকারীরা কোয়ান্টিটিটিভ অ্যান্ড কোয়ালিটেটিভ এনালাইসিস, টপ-ডাউন অ্যান্ড বটম-আপ অ্যপ্রোচ, ইকোনমিক এনালাইসিস, ইন্ডাষ্ট্রি এনালাইসিস, পোর্টারস ফাইভ ফোর্সেস মডেল, মার্জিন এক্সপানসন, লিভারেজ, ওয়ার্কিং ক্যাপিটাল ম্যানেজমেন্ট, অপারেটিং/নন অপারেটিং ইনকামসহ পুঁজিবাজারের সঙ্গে সম্পৃক্ত বিভিন্ন বিষয় জানতে পারবেন।

তারা ব্যাংক, নন ব্যাংক ফিন্যান্সিয়াল প্রতিষ্ঠান, ফার্মাসিউটিক্যালস, টেলিকম, এফএমসিজি, সিমেন্ট, কনস্ট্রাকসন উপাদানসমূহ, পাওয়ার জেনারেশন, পাওয়ার ডিষ্ট্রিবিউশন, ফুয়েল ডিষ্ট্রিবিউশন, গ্যাস ডিষ্ট্রিবিউশন ও টেক্সটাইলস বিষয়ে ঝুঁকি ও বিনিয়োগ সম্পর্কেও ধারণা লাভ করতে পারবেন।

কর্মশালাগুলো পরিচালনা করবেন যথাক্রমে আইডিএলসি ইনভেষ্টমেন্টস লিমিটেডের রিসার্চ টিমের প্রধান শেখ মালিক আল- রাজী, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের রিসার্চ বিভাগের প্রধান মো. মাহফুজুর রহমান এবং লন্ডন ভিত্তিক বুটিক ইনভেষ্টমেন্ট ব্যাংকের ইকুয়িটি এনালিস্ট ও বাংলাদেশি অংশীদার আসিফ খান, সিএফএ।

সাম্প্রতিককালে সিএসই চট্টগ্রাম, ঢাকা ও সিলেটে একযোগে “ফান্ডামেন্টাল অ্যান্ড টেকনিক্যাল এনালাইসিস” এর উপর প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।

আগ্রহীগণ রেজিষ্ট্রেশনের জন্য বিস্তারিত জানতে সিএসইর ওয়েব সাইট www.cse.com.bd ভিজিট করতে পারেন।

অর্থসূচক/এমএইচ

এই বিভাগের আরো সংবাদ