টি-২০ বিশ্বকাপে ভারতে খেলতে আসছে না পাকিস্তান!
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

টি-২০ বিশ্বকাপে ভারতে খেলতে আসছে না পাকিস্তান!

আসন্ন ৮ মার্চ ভারতের মাটিতে গড়াচ্ছে টি-২০ বিশ্বকাপের ষষ্ঠ আসর। তবে সেদেশটির মাটিতে টি-২০ বিশ্বকাপ খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে পাকিস্তানের।

শাহরিয়ার খান বলেছেন, ভারতে ক্রিকেটাররা খেলতে যাবেন কি না; তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন পাকিস্তান সরকার।ছবি সংগৃহীত

শাহরিয়ার খান বলেছেন, ভারতে ক্রিকেটাররা খেলতে যাবেন কি না; তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন পাকিস্তান সরকার।ছবি সংগৃহীত

এই শঙ্কা ডালপালা মেলেছে অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খানের এক বিবৃতির পর। তিনি বলেছেন, ভারতে ক্রিকেটাররা খেলতে যাবেন কি না; তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন পাকিস্তান সরকার। ক্রিকেটারদের কেন্দ্র করে ভারতে কোনও নিরাপত্তার আশঙ্কা রয়েছে কি না সেটিই এখন দেখা হচ্ছে।

ওই সময় তিনি উল্লেখ করেন, চলতি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নিরাপত্তার কারণেই সরে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়া। এছাড়া মুম্বাইয়ে বিসিসিআই অফিসে উগ্রবাদী হিন্দু সংগঠন শিবসেনার হামলা, পাকিস্তানি গায়ক গুলাম আলির কনসার্ট অনুষ্ঠিত হতে না দেওয়া, সাবেক পাকিস্তানি বিদেশ সচিব খুরশিদ কাসুরির বই প্রকাশ অনুষ্ঠানে বাধা দেওয়ার মতো ঘটনাও উল্লেখ করেন শাহরিয়ার খান।

তিনি বলেন, এসব বিবেচনায় নিয়ে এদেশের ক্রিকেটাররা ভারতে কতটা নিরাপদ; তা খতিয়ে দেখা হচ্ছে। ওই সব ঘটনার পর ভারতে দল পাঠানো উচিত কি না সেটা সরকারই নির্ধারণ করবে।

বর্তমানে গুয়াহাটিতে চলমান সাউথ এশিয়ান গেমসে ৫শ’র বেশি সদস্যের পাকিস্তান দল খেলছে। এখানে খেলা গেলে টি-২০ বিশ্বকাপে কেন নয়? এমন প্রশ্নের উত্তরে পিসিবি প্রধান বলেন, কাবাডি বা ব্যাডমিন্টন খেলোয়াড়দের সঙ্গে ক্রিকেটারদের পার্থক্য রয়েছে। সাঁতার বা অন্য খেলোয়াড়দের থেকেও ক্রিকেটারদের ওপর হামলা হওয়ার আশঙ্কা বেশি। তাই সরকার অনুমতি না দিলে আইসিসি হয়তো আমাদের শ্রীলঙ্কা বা আমিরাতের মতো নিরপেক্ষ ভেন্যুতে খেলার প্রস্তাব দেবে।

গত ডিসেম্বরে পাকিস্তানে গিয়ে সিরিজ খেলার কথা ছিল ভারতের। কিন্তু পাকিস্তানি জঙ্গিরা ভারতে ঢুকে দুই দফায় হামলা চালালে তা বাতিল করে দেয় দেশটি। এমনকি নিরপেক্ষ ভেন্যুতেও খেলতে রাজি হয়নি বিসিসিআই।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ