মাইক্রোসফটে ইন্টার্নশিপ করার সুযোগ আনল ‘ইয়াংবাংলা’
today-news
brac-epl
প্রচ্ছদ » শিক্ষা

মাইক্রোসফটে ইন্টার্নশিপ করার সুযোগ আনল ‘ইয়াংবাংলা’

বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা দেশে এই প্রথমবারের মতো বিশ্বের শীর্ষস্থানীয় সফটওয়্যার কোম্পানি মাইক্রোসফটে ইন্টার্নশিপ করার সুযোগ পেতে যাচ্ছে।

প্রাথমিকভাবে বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ এবং প্রকৌশল ও ব্যবসায়ী প্রশাসন বিভাগের ৫০ জন শিক্ষার্থী আগামী মার্চ থেকে এপ্রিল মাসের মধ্যে ইন্টার্নশিপ করতে পারবে।

এ ছাড়া একই সময়ে সমানসংখ্যক শিক্ষার্থীকে মাইক্রোসফটের ব্র্যান্ড এম্বাসেডর করা হবে।

প্রাথমিকভাবে বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ এবং প্রকৌশল ও ব্যবসায়ী প্রশাসন বিভাগের ৫০ জন শিক্ষার্থী আগামী মার্চ থেকে এপ্রিল মাসের মধ্যে ইন্টার্নশিপ করতে পারবে। এ ছাড়া একই সময়ে সমানসংখ্যক শিক্ষার্থীকে মাইক্রোসফটের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হবে।

প্রকল্পের প্রকৃতি অনুযায়ী মাইক্রোসফট আগামী মে থেকে প্রতি মাসে ২৫ জনকে ব্রান্ড অ্যাম্বাসেডর করার পাশাপাশি ২৫ জন আগ্রহীকে ইন্টার্নশিপ করার অনুমোদন দিয়েছে।

সিআরআই’র সহকারি সমন্বয়ক তন্ময় আহমেদ জানান, ইয়াং বাংলা তরুণদের জন্য তার চলমান ইন্টার্নশিপ প্রচারের অংশ হিসেবে ফিনিক্স বাংলাদেশ ফাউন্ডেশনের সহযোগিতায় এই কর্মসূচি গ্রহণ করেছে।

তিনি আরো জানান, এখনই অনলাইন নিবন্ধনের কাজ চলছে এবং আগ্রহীদের http://youngbangla.org/en/microsoft-intern এই ঠিকানায় নিবন্ধনের কাজ সম্পন্ন করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

জনাব আহমেদ জানান, ‘ইয়াং বাংলা’ পররাষ্ট্র, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ এবং আইসিটি এই তিন মন্ত্রণালয়ের আওতায় তরুণদের জন্য এই ইন্টার্নশিপের সুযোগ করে দিয়েছে।

সূত্র: বাসস

এই বিভাগের আরো সংবাদ