সন্ত্রাসবাদ দমনে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ-ভারত
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

সন্ত্রাসবাদ দমনে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ-ভারত

সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থীদের দমনে বাংলাদেশ সরকারের সঙ্গে যৌথভাবে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেছে ভারত।

ভারত সফররত বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠকে এ কথা জানান ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। ভারতের জয়পুরে সন্ত্রাসবিরোধী সম্মেলনে যোগ দিতে ভারতে আছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী শাহরিয়ার আলম।

ইকোনমিক টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, বৈঠকে সহিংস চরমপন্থা ও সন্ত্রাসবাদী কার্যক্রমের বিরুদ্ধে লড়াই করতে নিজেদের দৃঢ় প্রতিজ্ঞার কথা জানিয়েছেন সুষমা স্বরাজ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে ভারতে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী যেসব পদক্ষেপ নিয়েছেন, তা সত্যিই প্রশংসার যোগ্য। সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থীদের দমনে বাংলাদেশ সরকারের সঙ্গে যৌথভাবে কাজ করবে ভারত।

বৈঠকের বিষয়ে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে বাংলাদেশ ও ভারতের মধ্যকার যোগাযোগ, উপ-আঞ্চলিক সহযোগিতার মাধ্যমে জলবিদ্যুৎ প্রকল্পের মতো বিষয় নিয়ে আলোচনা করেন প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

গত বছরের জুনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের সময় সই হওয়া বিভিন্ন চুক্তি বাস্তবায়নের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন শাহরিয়ার আলম ও সুষমা স্বরাজ।

সুষমা স্বরাজ বলেন, বাংলাদেশের ভ্রমণকারীদের জন্য দ্রুততম সময়ের মধ্যে ভারতের ভিসা দিতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। এতে উভয় দেশের ব্যবসা-বাণিজ্য আরও প্রসারিত হবে।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ হিন্দি ভাষায় অনুবাদের বিষয়ে নেওয়া পদক্ষেপের কথাও জানান তিনি।

এই বিভাগের আরো সংবাদ