সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন কমেছে ৪.৪২%
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন কমেছে ৪.৪২%

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমেছে। আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৪ দশমিক ৪২ শতাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

DSE-Logo

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লোগো

জানা গেছে, আগের সপ্তাহের চেয়ে ডিএসইতে শেয়ার লেনদেন কমেছে ৯৫ কোটি টাকার। আলোচ্য সপ্তাহে ডিএসইতে শেয়ার লেনদেন হয়েছে ২ হাজার ৫৭ কোটি ৯ লাখ টাকার। আর আগের সপ্তাহে শেয়ার লেনদেন হয়েছিল ২ হাজার ১৫২ কোটি ২৪ লাখ টাকার।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯১ দশমিক ৮০ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ২ দশমিক ৭৬ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৪ দশমিক ৩২ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ১ দশমিক ১২ শতাংশ।

এদিকে, ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে  দশমিক ০৫ শতাংশ বা ২ দশমিক ৪৭ পয়েন্ট। শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে দশমিক ৫২ শতাংশ বা ৫ দশমিক ৭২ পয়েন্টে। সপ্তাহের ব্যবধানে ডিএস৩০ সূচক বেড়েছে দশমিক ৭৮ শতাংশ বা ১৩ দশমিক ৫৭ পয়েন্ট।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৪টি কোম্পানির। আর দর কমেছে ২২১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির। আর লেনদেন হয়নি ৩টি কোম্পানির শেয়ার।

অর্থসূচক/এআরএস/

 

এই বিভাগের আরো সংবাদ