ড্রাগন সোয়েটারের আইপিও লটারি ড্র ১৬ ফেব্রুয়ারি
today-news
brac-epl
প্রচ্ছদ » খাত/কোম্পানি পর্যালোচনা

ড্রাগন সোয়েটারের আইপিও লটারি ড্র ১৬ ফেব্রুয়ারি

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া কোম্পানি ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের লটারি ড্র অনুষ্ঠিত হতে পারে আগামী ১৬ ফেব্রুয়ারি। তবে এর আগে বিএসইসির অনুমোদন নিবে কোম্পানিটি। বিএসইসির অনুমোদন পেলেই ওইদিন লটারি ড্র হবে। এ ড্র অনুষ্ঠিত হবে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে সকাল ১০টায়।  কোম্পানির সূত্রে এ তথ্য জানা গেছে।Dragon-Groupএর আগে ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ শুরু হয় গত ১৭ জানুয়ারি। চলে ২৬ জানুয়ারি পর্যন্ত। দেশী ও প্রবাসী উভয় বিনিয়োগকারীর জন্য এই সময় প্রযোজ্য ছিল।

প্রসঙ্গত, গত ৭ ডিসেম্বর সোমবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৫৬১তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি পুঁজিবাজারে ৪ কোটি শেয়ার ছেড়ে ৪০ কোটি টাকা সংগ্রহ করবে। ১০ টাকা অভিহিত মূল্যে কোম্পানিটি এ টাকা সংগ্রহ করবে।

সূত্র মতে, কোম্পানিটি পুঁজিবাজার থেকে উত্তোলিত টাকায় মেশিন ক্রয়, বিল্ডিং ও সিভিল কনস্ট্রাকশন, স্পেয়ার পার্টস ক্রয়, চলতি মূলধন এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির গত ৫ বছরের শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ৩৩ পয়সা (ওয়েটেড এভারেজ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ৭৯ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে স্বদেশ ইনভেষ্টমেন্ট লিমিটেড।

অর্থসূচক/জিইউ/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ