দীর্ঘ ব্যাটারী স্থায়িত্বের স্মার্টফোন আনলো সিম্ফনি
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

দীর্ঘ ব্যাটারী স্থায়িত্বের স্মার্টফোন আনলো সিম্ফনি

দীর্ঘ ব্যাটারী স্থায়িত্বের নতুন স্মার্টফোন ‘H175” নিয়ে এসেছে বাংলাদেশের শীর্ষ হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি। ৪ হাজার এম এ এইচ, লি-পলিমার ব্যাটারী এবং ৬৪ বিট প্রসেসর রয়েছে এই স্মার্টফোনটিতে।  ফোনটির মূল্য রাখা হচ্ছে ১০ হাজার ৪৯০ টাকা।

দীর্ঘ ব্যাটারী স্থায়িত্বের স্মার্টফোন আনলো সিম্ফনি

দীর্ঘ ব্যাটারী স্থায়িত্বের স্মার্টফোন আনলো সিম্ফনি

স্মার্টফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি আইপিএস বিগার স্ক্রীন, পাওয়ারফুল ক্যামেরা এবং ৫.১. অ্যান্ড্রয়েড ললিপপ। ১৩ মেগাপিক্সেল ব্যাক (অটোফোকাস সমৃদ্ধ) এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

৬৪ বিট এবং ১.৩ গিগা হার্জ এর  কোয়াড কোর প্রসেসর ও ২ জিবি র‍্যাম এর কারণে ফুল এইচডি ভিডিও দেখা যাবে সাবলীল গতিতে এবং এ্যাপস চলবে অনেক দ্রুত । Mali T720  GPU থাকার কারণে গেমস খেলা যাবে কোনো ধরণের ঝামেলা ছাড়াই।

ফোনটির ক্যামেরা সফটওয়্যার এ থাকছে জিরো শাটার ডিসপ্লে, ফেস ডিটেকশন, টাইম ষ্ট্যাম্প, নয়েজ রিডাকশন এইচডিআর, কন্টিনিউয়াস শট স্লো মোশন ভিডিও এবং লাইভ ফটো।  এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে “স্মার্ট মোশন” যাতে থাকছে এ্যাকশন আনলক, স্মার্ট অ্যানসার, অ্যানসার বাই সুইং, স্মার্ট কল এবং স্মার্ট সুইচসহ আরও অনেক ফিচার।

ফোনটিকে সহজে ব্যবহার করার জন্যে এতে দেয়া হয়েছে “মাল্টি জেসচার সেটিংস” ।  যার মাধ্যমে এই  ডিভাইস টিকে এক হাতে ব্যবহার করা অনেক সহজ হবে। স্ক্রীন অফ থাকা অবস্থায়ও আঙুল দিয়ে C লিখে ক্যামেরা ওপেন করা, কিংবা E লিখে ব্রাউজার ওপেন করা যাবে। ফোনের নির্দিষ্ট জেশ্চার চাইলেই এডিট করে, নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ওপেন করা যাবে।

এতে আরও আছে ১৬ জিবি স্টোরেজ সুবিধা, যেখানে রাখা যাবে অনেক বেশী ভিডিও, ছবি এবং মিউজিক । এর এক্সপান্ডেবল মেমোরী ৩২ জিবি পর্যন্ত ।

এই হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক Emergency Rescue Feature Support । এই সেটটির ব্যবহারকারী কোনো ধরণের বিপদের সম্মুখীন হলে তখন ভলিউম এর আপ এবং ডাউন বাটন ৩ সেকেন্ড এর জন্য ধরে থাকলে অটোমেটিক একটি মেসেজ সেটিংস এ সেট করে রাখা ইমার্জেন্সি কন্টাক্টস এর কাছে মেসেজ চলে যাবে লোকেশন সহ। চাইলে ইন্টারভ্যাল ও পছন্দ করা যাবে।

সিম্ফনি ‘H175’ দুটি ভিন্ন রং এ (ধূসর এবং সাদা) এই মাস থেকেই বাজারে পাওয়া যাচ্ছে ।

এই বিভাগের আরো সংবাদ