গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট
আইসিসি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

আইসিসি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের পঞ্চদশ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১২৯ রানে পরাজিত হয়েছে জিম্বাবুয়ে। ইংলিশদের ২৮৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৩.৪ ওভারে ১৫৯ রানে থামে কিউইদের ইনিংস। এতে ১২৯ রানের ব্যবধানে জয় পায় ইংল্যান্ড।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ রোববার সকাল ৯টায় ম্যাচটি শুরু হয়। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক ব্রেড টেইলর।

ইনিংসের প্রথম থেকে ক্রিজে ঝড় তুলেন ২ উদ্বোধনী ব্যাটসম্যান ডেন লরেন্স ও ম্যাক্স হোল্ডেন। দলীয় ৯১ রানে ইংল্যান্ডের প্রথম উইকেটের পতন হয়। ইনিংসের ১৯.১ ওভারে সাজঘরে ফেরেন লরেন্স (৫৯)। দ্বিতীয় উইকেটে ৭৩ রানের জুটি গড়েন হোল্ডেন ও জ্যাক বার্নহাম। ৩৫.৩ ওভারে আউট হন হোল্ডেন (৫১)। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ক্রিজে এসে বেশিক্ষণ থাকতে পারেননি কালাম টেইলর (৬)। ৪৪.২ ওভারে দলীয় ২২৬ রানে সাজঘরে ফেরেন অ্যানিউরিন ডোনাল্ড (২৫)। ৫ম উইকেটে স্যাম ক্যুরানের সঙ্গে বার্নহামের ৬২ রানের জুটিতে শেষ পর্যন্ত ২৮৮ রানে থামে ইংল্যান্ডের ব্যাটিং ইনিংস।

২৮৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় জিম্বাবুয়ে। ৩.৩ ওভারে দলীয় ৮ রানে প্রথম উইকেট, ৪.২ ওভারে ১০ রানে দ্বিতীয় উইকেট, ৬.১ ওভারে ১৪ রানে তৃতীয় উইকেট হারায় কিউইরা। চতুর্থ উইকেটে ৩৫ রানের জুটি গড়েন জেরেমি ইভেস ও শন সিনডার।

ইনিংসের ১৬.৪ ওভারে দলীয় ৪৯ রানে চতুর্থ উইকেট, ২৩.৪ ওভারে ৬৯ রানে পঞ্চম উইকেট, ২৩.৫ ওভারে ষষ্ঠ উইকেট, ২৫.৪ ওভারে ৭৬ রানে সপ্তম উইকেট হারায় জিম্বাবুয়ে। অষ্টম উইকেট ৫২ রানের জুটি গড়েন অধিনায়ক ব্রেন্ডন মাভুতি ও ইভেস। ৩৫.৪ ওভারে সাজঘরে ফেরেন মাভুতি (১৪)। দলীয় ১৪৭ রানে কিউইদের নবম উইকেটের পতন হয়। ৪৩.৪ ওভারে ইভেস আউট হলে ১৫৯ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস। এতে ১২৯ রানের বড় জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ইংলিশরা।

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৯১ রানের ইনিংস খেলেন জেরেমি ইভেস। অন্যদিকে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট নেন সাকিব মাহমুদ। এছাড়া কালাম টেইলর ৩ উইকেট এবং স্যাম ক্যুরান, ব্রেড গ্রিন ও ম্যাসন ক্রেন একটি করে উইকেট নেন।

এই বিভাগের আরো সংবাদ