কোয়ার্টার ফাইনালে পাকিস্তানও
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

কোয়ার্টার ফাইনালে পাকিস্তানও

যুব বিশ্বকাপের বি’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল আগেই নিশ্চিত করেছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। এবার কানাডাকে হারিয়ে এই গ্রুপ থেকে কোয়ার্টারে খেলা নিশ্চিত করলো পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলও।

কোয়ার্টার ফাইনালে পাকিস্তানের যুবারা। ছবি সংগৃহীত

কোয়ার্টার ফাইনালে পাকিস্তানের যুবারা। ছবি সংগৃহীত

আজ শনিবার সিলেট জেলা স্টেডিয়ামে কানাডা অনূর্ধ্ব-১৯ দলকে ৭ উইকেটে হারিয়েছে গওহর হাফিজের দল হারিয়েছে।

এদিন প্রথমে ব্যাট করে ৪৮.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ কানাডা। জবাবে ৪০.৫ ওভারে ৩ উইকেট খুইয়ে জয়ের বন্দরে নোঙর করে পাকিস্তান।

১৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করে পাকিস্তান। উদ্বোধনী জুটিতেই তারা সংগ্রহ করে ফেলে ৫১ রান। দলের ভিত গড়ে দিয়ে ব্যক্তিগত ২০ রানে আকাশ গিলের শিকার হয়ে সাজঘরে ফেরেন উদ্বোধনী ব্যাটসম্যানস গওহর হাফিজ।

তবে অপরপ্রান্তে টিকে থাকা আরেক উদ্বোধনী ব্যাটসম্যান রীতিমতো কানাডার বোলারদের শাসিয়ে জয় নিয়ে মাঠ ছাড়েন জিসান মালিক। ১২২ বলে ৯টি চার ও ১টি ছক্কায় ৮৯ রানে অপরাজিত থাকে তিনি। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান করেন সাইফ বাবর। এছাড়া ৪ রানে অপরাজিত থাকেন হাসান মহসিন। মোহাম্মদ আসাদের ইনিংসের দৌড় থামে ৬ রানে।

কানাডার হয়ে ১টি করে উইকেট নেন আকাশ গিল, সুলাইমান খান ও লুথারা।

এর আগে প্রথমে ব্যাট করে ৪৮.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ কানাডা। দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন আদিত্য। আবরাস খানের ব্যাট থেকে আসে ৪৪ রান। ২৮ রান করেন টাপলু। আর্সলান খান করেন ১৪ রান। এছাড়া বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। তারা ছুঁতে পারেননি দুই অঙ্কের কোটাও।

৩৬ রান খরচায় ৩ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার হাসান খান। ২টি উইকেট পকেটে পুরেছেন সাদাব খান। আহমদ শফিক ও হাসান মহসিন দখল করেন ১টি করে উইকেট।

উল্লেখ্য, পাকিস্তান ও শ্রীলঙ্কার কোয়ার্টারের খেলা নিশ্চিত হওয়ায় ‘বি’ গ্রুপ থেকে ছিটকে গেছে আফগানিস্তান ও কানাডা। পয়েন্ট টেবিলের তলানীতে থাকা দুটি দল খেলবে প্লেট পর্বে।

এই বিভাগের আরো সংবাদ