ডিএসইতে প্রথম ঘণ্টায় লেনদেন ১০৭ কোটি টাকা
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে প্রথম ঘণ্টায় লেনদেন ১০৭ কোটি টাকা

price-up

লেনদেন উত্থানে

দেশের দুই বাজারে আজ বৃহস্পতিবার এখন পর্যন্ত উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ১০৭ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপরবাজার সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি টাকার শেয়ার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৫টি কোম্পানির। আর দর কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৫৮৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১০৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৩৮ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৪২ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ